খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৩ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছে ঢাবি কর্তৃপক্ষ
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে গভঃ ল্যাবরেটরী হাইস্কুলে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা শিক্ষা ভবনে সেসিপ প্রকল্পের কর্মকর্তা- কর্মচারী কর্তৃক মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মতিঝিল সরকারি হাইস্কুলের একজন সিনিয়র শিক্ষক লাঞ্চিতের ঘটনার প্রতিবাদে খানজাহান আলী থানার তেলিগাতী কুয়েট রোডে অবস্থিত গভঃ ল্যাবরেটরী হাইস্কুলে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তৃতা করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবু হানিফ, সিনিয়র শিক্ষক শিক্ষক এস এম সাইফুজ্জামান, এস এম জহুরুল ইসলাম, মো. সামসুর রহমান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক শামীমা হক, বিদ্যালয়ের শিক্ষক মোস্তফা যুবাইর আলম, সঞ্জয় কুমার মন্ডল, শিউলি থান্দার, মো. লুৎফুর রহমান, তৈমুর আলম প্রমুখ। গভঃ ল্যাবরেটরী হাইস্কুল শিক্ষা পরিবার এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)’র মাধ্যমে গেজেটেড কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রাপ্ত। বিভিন্ন সময়ে কর্তৃপক্ষের কাছে পদসোপান ঘোষণা ও বাস্তবায়নের জন্য আমরা আবেদন করে থাকি। কিন্তু প্রশাসনিক বৈষম্যের শিকার শিক্ষকগণ দীর্ঘদিন ধরে অর্থনৈতিক ও রাষ্ট্রীয় কিছু সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছেন। গত ১৭ সেপ্টেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণ তাদের ন্যায্য কিছু দাবি-দাওয়া নিয়ে ঢাকা শিক্ষা ভবনে মানববন্ধন করার চেষ্টা করেন। কিন্তু সেখানে অতর্কিত উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সেসিপ প্রকল্পের কর্মচারী উপস্থিত হয়ে শিক্ষকদের শান্তিপূর্ণ মানববন্ধনের উপর হামলা চালান। এ সময় মতিঝিল সরকারি হাইস্কুলের একজন সিরিয়রএকজন শিক্ষক তাদের হাতে মারাত্মকভাবে লাঞ্ছিত হন। এ সময তারা বিধি বহির্ভূতভাবে শিক্ষা প্রশাসনের মধ্যে শিক্ষকদের জন্য সংরক্ষিত পদ গুলোতে নিজেদের পদায়নের দাবি করেন।

বক্তারা প্রশ্ন রেখে বলেন, প্রকল্প থেকে সেসিপ ও থানা প্রকল্প কর্মকর্তা /থানা উপবৃত্তি কর্মকর্তা (টিপিও) বৃন্দ কিভাবে রাজস্ব খাতে গেছেন ও যাওয়ার চেষ্টা করছেন তা আমাদের বোধগম্য নয়?

বক্তারা বলেন, দুর্নীতি করে ও অবৈধ উপায়ে এতদসংক্রান্ত যে সকল নিয়োগ/ পদায়ন প্রদান করা হয়েছে তাতে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণ বৈষম্যের শিকার হয়েছেন।

এমতাবস্থায় ১৭ সেপ্টেম্বরে হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং দ্রুততম সময়ের মধ্যে তাদের গ্রেপ্তারপূর্বক বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীর পাশাপাশি সকল বিধি-বিধান অনুসরণপূর্বক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণের ন্যায্য দাবিগুলো বিবেচনা করে উন্নত জাতি গঠনে মেধাবীরা যাতে এই পেশায় আসতে আগ্রহী হন তার ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!