খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪৩১ | ১৬ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সাংবাদিক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও মাহবুবুর রহমান আটক
  আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

শহিদী মার্চে বাগেরহাটে ছাত্র-জনতার র‌্যালী ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

গণঅভ্যুথ্যান ও শেখ হাসিনা সরকারের একমাস পূর্ণ হওয়ায় বাগেরহাটে শহীদি মার্চ পালন করেছে শিক্ষার্থী ও স্থানীয়রা। এ উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাট শহরের দশানী শহীদ স্মৃতি সৌধের সামনে থেকে একটি র‌্যালী বের করে শিক্ষার্থীরা। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়।

অন্যদিকে একই সময়ে বাগেরহাট সরকারি পিসি কলেজের সামনে আরও একটি র‌্যালী বের করে স্থানীয় ছাত্র-জনতা। পরে এই র‌্যালীটিও শহীদ মিনার চত্বরে এসে মিলিত হয়।

র‌্যালী ও সমাবেশে শিক্ষার্থীরা গণঅভ্যুথানে পুলিশের গুলিতে নিহত শহীদদের স্মরণ ও রুহের মাগফেরাত কামনা করা হয়। এছাড়া বৈষম্য বিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় ছাত্র-জনতাকে। “আবু সাইদ-মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ” “শিক্ষার্থীদের উপর গুলিকরা পুলিশ ও আওয়ামী লীগ নেতাদের বিচার চাই”, শিক্ষার্থীদের বাংলায়, হামলা-মামলার ঠাই নাই, আপোষ না সংগ্রাম, এসব নানা বিপ্লবি স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

সমাবেশে বক্তব্য দেন, খুলনা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী সাবিহা খন্দোকার, স্নিগ্ধা জামান, শেখ বাদশা, শেখ হাবিবুর রহমান, মিথুন সরদার প্রমুখ।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!