খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

ল্যাভরভের মন্তব্য ও হাসিনার সঙ্গে বাইডেনের বৈঠক প্রসঙ্গে যা জানালেন মিলার

আন্তর্জাতিক ডেস্ক

প্রতিবেশি দেশের নারী-শিশুর ওপর নির্বিচারে হামলা করা রাশিয়ার মুখে অন্য দেশে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ নিয়ে কথা বলা মানায় না বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি বাংলাদেশ সফরে এসে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছিলেন, বাংলাদেশে মার্কিন হস্তক্ষেপ প্রতিহত করবে রাশিয়া। তার এ মন্তব্যের প্রতিক্রিয়ায় একথা বলেন মিলার।

মিলার বলেন, যে দেশ তার প্রতিবেশী দেশের ওপর নির্বিচারে হামলা চালায়, যে দেশের ছোঁড়া বোমার আঘাত থেকে স্কুল, হাসপাতাল ও আবাসিক ভবন রক্ষা পায় না সেদেশের মুখে অন্য দেশের হস্তক্ষেপ নিয়ে কথা বলা মানায় না।

তিনি আরও বলেন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলের নিরাপত্তা সমৃদ্ধি ও স্থিতিশীলতা রক্ষায় একসঙ্গে কাজ করাই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের লক্ষ্য।

ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কোনো বৈঠক হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, জি-২০ সম্মেলনে কোনো নেতার সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বৈঠক হলে হোয়াইট হাউস সেটা জানাবে।

সম্প্রতি দিল্লিতে অনুষ্ঠিত হওয়া জি-২০ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং মার্কিন রাষ্ট্রপতি বাইডেনের মধ্যে সাইডলাইন বৈঠক হয়েছে বলে একটি বক্তব্য পাওয়া যায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর। পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, বাইডেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভালো কথোপকথন হয়েছিল।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!