খুলনা, বাংলাদেশ | ৮ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর উপদেষ্টা পরিষদের বৈঠকে সিন্ধান্ত
  তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে তিন রিভিউ আবেদনের শুনানি ১৭ নভেম্বর
নেতৃত্ব প্রত্যাশীদের দৌড়-ঝাঁপ শুরু, সর্বত্র উৎসবের আমেজ

লোহাগড়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল ২৬ অক্টোবর

লোহাগড়া প্রতিনিধি

দীর্ঘ ১৫ বছর পর আগামী ২৬ অক্টোবর শনিবার নড়াইলের লোহাগড়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ১২টি ইউনিয়ন বিএনপি কমিটির সদস্যরা ও পৌরসভার ওয়ার্ড কমিটির সদস্যরা গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে তাদের উপজেলা ও পৌর নেতা নির্বাচিত করবেন।

এর আগে ১৬ অক্টোবর (বুধবার) উপজেলা ও পৌর বিএনপির প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন। এ ছাড়াও নেতৃত্ব প্রত্যাশী প্রার্থীদের পোস্টার ও ব্যানারে ছেঁয়ে গেছে শহরের প্রধান প্রধান সড়ক, ওলি গলি সর্বত্রই। কাউন্সিলকে সামনে রেখে নেতা-কর্মী ও সমর্থকরা দারুণ উজ্জীবিত, সর্বত্রই চলছে উৎসবের আমেজ।

এর আগে কাউন্সিল উপলক্ষে সোমবার (১৪ অক্টোবর) দুপুরে নড়াইল জেলা বিএনপি কাযার্লয়ে উৎসবমুখর পরিবেশে লোহাগড়া উপজেলা ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই তিন পদে দলীয় মনোনয়নপত্র বিতরণ করা হয়।

দলের বিভিন্ন পদ প্রত্যাশীদের মাঝে দলীয় মনোনয়নপত্র বিতরণ করেন নির্বাচন কমিটির আহবায়ক সিনিয়র অ্যাড. গোলাম মোহাম্মদ। তিনি বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। আগামী ২৬ অক্টোবর উক্ত দ্বি-বার্ষিক কাউন্সিল উৎসবমুখর সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

জানা গেছে, উপজেলা ও পৌর বিএনপির মোট ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে উপজেলা বিএনপির সভাপতি পদে ৬ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন। পৌর বিএনপির সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন এবং পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে ২ জন।

উপজেলা বিএনপির সভাপতি পদে প্রার্থীরা হলেন- জিএম নজরুল ইসলাম (দোয়াত কলম), আবু হায়াত সাবু, (চেয়ার), মো. সাচ্চু মিয়া (মোটরসাইকেল), মোঃ আহাদুজ্জামান বাটু (চশমা), আসাদুজ্জামান জামান (ঘোড়া), মো. রবিউল ইসলাম পলাশ (দেয়াল ঘড়ি)।

সাধারণ সম্পাদক প্রার্থী হলেন- কাজী সুলতানুজ্জামান সেলিম (ছাতা), মোঃ টিপু সুলতান (আনারস)।

সাংগঠনিক সম্পাদক পদে শেখ জামশেদ আহমেদ (মাছ), শাহ আলম (টিউবওয়েল), অহিদুজ্জামান অহিদ (সিলিং ফ্যান), মোঃ আজিজার সরদার (মোরগ), মোঃ তানভীর হেসেন অনু (বই), মিজানুর রহমান (গোলাপ ফুল)।

পৌর বিএনপির সভাপতি পদে প্রার্থীরা হলেন- মোঃ মিলু শরিফ (দোয়াত কলম), এস এম শাহিন বিপ্লব (চশমা), মোল্যা নজরুল ইসলাম (চেয়ার), সৈয়দ আব্দুস সবুর (ঘোড়া)।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদে মোল্যা মোঃ আকিদুল ইসলাম দুলু (আনারস), মোঃ রবিউল ইসলাম রবি (ছাতা), মোঃ মশিয়ার রহমান সান্টু (মোমবাতি), মোঃ আজাদ হোসেন (ফুটবল)।

সাংগঠনিক সম্পাদক পদে- মোঃ জহিরুল ইসলাম জহির (গোলাপ ফুল), এস এ সাইফুল্লাহ মামুন (মাছ)।

লোহাগড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ মশিয়ার রহমান সান্টু জানান, দীর্ঘ ১৫ বছর আগে লোহাগড়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল নির্বাচন লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছিল। আগামী ২৬ অক্টোবর উক্ত দ্বি-বার্ষিক কাউন্সিল উৎসবমুখর সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সে জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর শনিবার উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ভোট দিবেন ১২ ইউনিয়নের ইউনিয়ন বিএনপি কমিটির সদস্যরা এবং পৌরসভার পৌর ওয়ার্ড কমিটির সদস্যরা। উপজেলা বিএনপি মোট ভোটার সংখ্যা ৮৫২ জন এবং পৌর বিএনপি মোট ভোটার সংখ্যা ৪৬১ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!