খুলনা, বাংলাদেশ | ৩১ ভাদ্র, ১৪৩১ | ১৫ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু: আক্রান্ত ৫৪৮
  ফুটবল ফেডারেশন নির্বাচন ২৬ অক্টোবর, অংশ নেবেন না টানা ১৬ বছরের সভাপতি কাজী সালাউদ্দিন

লোহাগড়ায় সড়ক পরিস্কার পরিচ্ছন্ন করলেন শিক্ষার্থীরা

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্যোগে লোহাগড়া উপজেলার বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল থেকে বেলা ২ টা পর্যন্ত লোহাগড়া উপজেলা চত্বর, লক্ষ্মীপাশা চৌরাস্তা বাস স্ট্যান্ড, লোহাগড়া বাজার, লক্ষ্মীপাশা বাজার, কুন্দশী চৌরাস্তা, লক্ষ্মীপাশা খেয়াঘাটসহ বিভিন্ন জনবহুল এলাকায় প্রায় শতাধিক বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়।

পরিছন্নতা অভিযানে অংশ নেওয়া সরকারি লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়ের শিক্ষার্থী মালিহা বলেন, বাংলাদেশ নতুন রূপে নতুন ভাবে ছাত্রদের আন্দোলনের মাধ্যমে শত শত ছাত্র-ছাত্রী ভাই বোনদের বুকের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে। এই দেশকে গড়ার দায়িত্ব প্রতিটি ছাত্র সমাজের। আমরা এই দেশটাকে নতুন রূপে সাজানোর জন্য নিজ উদ্যোগে লোহাগড়া উপজেলার প্রতিটি পয়েন্টে, অফিস আদালত, বাজার ব্যবসা প্রতিষ্ঠান বাস স্ট্যান্ডসহ বিভিন্ন জায়গায় আমরা পরিষ্কার পরিচ্ছন্ন করছি। লোহাগড়া উপজেলার ব্যবসায়ীদের প্রতি আমাদের বিনীত অনুরোধ ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলুন এই শহর এই দেশ আমাদের এই দেশকে পরিষ্কার পরিচ্ছন্নতা রাখা আমাদের দায়িত্ব ও কর্তব্য। এই দায়িত্ববোধ থেকেই আমরা আমাদের শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখবো এবং আমাদের এ কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

oppo_0

পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েসের অন্যতম উপদেষ্টা লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান বলেন, শিক্ষার্থীদের এ মহৎ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। এরাই আগামী দিনের ভবিষ্যৎ এদের হাতেই সুরক্ষিত থাকবে আমাদের প্রাণপ্রিয় মাতৃভূমি বাংলাদেশ। তারা দেশ মাতৃকাকে ভালোবেসে আজ ঝাড়ু হাতে পরিষ্কার পরিচ্ছন্ন উপজেলা উপহার দেওয়ার উদ্দেশ্যে যে কষ্ট পরিশ্রম করছে তাদের কাছে আমরা কৃতজ্ঞ থাকবো। তারাই আমাদের অনুপ্রেরণা। আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের জন্য আমরা গর্বিত।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!