খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

রাস্তা ছাড়া সেতু!

নিতিশ সানা, কয়রা

খুলনা জেলার কয়রা উপজেলায় উত্তর বেদকাশি ইউনিয়নের কাশির খালের উপর অপরিকল্পিত ভাবে সেতু নির্মাণ করায় এলাকাবাসীর কোন কাজে আসছে না। রাস্তা নেই তবু তৈরি করা হয়েছে সেতু। সেতুর এক পাশে সংযোগ রাস্তার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। কেন বা কার স্বার্থে এই সেতু তৈরি করা হয়েছে সেটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সচেতন মহলে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানাযায়, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নির্মাণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে ৩০ লাখ ৭৯ হাজার ৩৬৫ টাকা  ব্যয়ে সেতুটি নির্মাণ করা হয়। লাভলু এন্টারপ্রাইজের মাধ্যমে সেতু নির্মাণ কাজ শেষও হয়েছে।

সরেজমিন খোঁজ নিয়ে জানাযায়, উপজেলার সদর ইউনিয়নের ৫ নং কয়রা গ্রামের বায়তুর তাকরিম জামে মসজিদ সংলগ্ন ও উত্তর বেদকাশি সীমান্তবর্তী কাশির খালের উপর সেতুটি নির্মাণ করা হয়েছে। তবে সেতু তৈরি করা হলেও জনগণের কোন কাজে আসছেনা। কারণ সেতুর একপাশে রাস্তা থাকলেও অন্য পাশে নেই কোন রাস্তা । এলাকাবাসির দাবি উপজেলার সদর ইউনিয়ন অন্য পাশে উত্তর বেদকাশি ইউনিয়নের বোতল বাজার গ্রামের সাথে সংযোগ সড়ক তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হলে স্কুল, কলেজসহ কয়েক হাজার মানুষ সেতুটির সুবিধা পাবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত খুলনা গেজেটকে বলেন, এখানে আমি যোগদান করার আগে সেতুটি তৈরি হয়েছে। বিষয়টি জেনে ইউনিয়ন চেয়ারম্যান সাহেবের সাথে কথা বলেছি। খুব তাড়াতাড়ি সেখানের রাস্তা তৈরি করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস খুলনা গেজেটকে বলেন, রাস্তা তৈরি না করে কেন সেতুটি তৈরি করা হয়েছে আমার জানা নেই। তবে বিষয়টি জেনেছি, কোন প্রকল্পের মাধ্যমে ওখানে রাস্তা তৈরি করে দেওয়া হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!