খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

রামপালে সরকারি খাল দখল করে মাছ চাষের অভিযোগ

রামপাল প্রতিনিধি

বাগেরহাটের রামপালে সম্প্রতি খনন করা ২ টি বড় সরকারি খাল দখল করে মাছ চাষের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে গ্রামবাসী গণস্বাক্ষর করে বাগেরহাট জেলা প্রশাসক ও রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, বঙ্গবন্ধু মোংলা ঘোষিয়াখালী ক্যানেল সচলে সংলগ্ন প্রবাহমান মৃতপ্রায় সরকারি খালগুলি খনন করে বাগেরহাটের পানি উন্নয়ন বোর্ড। স্থানীয় কতিপয় ব্যক্তি তা আবারও দখলে নিয়ে মৎস্য চাষ শুরু করে। এ নিয়ে সচেতন গ্রামবাসীর সাথে দখলকারীদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। গ্রামবাসী বাঁধা দিলে দখলকারীরা তাদের কয়েক জনকে মারপিট করে আহত করে। এতে মুহিদুল মোল্লা ও তার ভাই শহিদুল মোল্লা আহত হন।

অভিযোগকারীরা জানান, উপজেলার পেড়িখালী ইউপির ৬ নং ওয়ার্ড সদস্য গিয়াস উদ্দিন ফকিরসহ তার লোক আল আমীন ফকির, বাচ্চু শেখ, রুহুল মোল্লা, আলমগীর হাওলাদার, মোতাচ্ছিন বিল্লাহ, হানিফ হাওলাদার, হাসান হাওলাদার, গোলাম মাঝি, আ. রব মোছাল্লী গংরা ছোট কাটালী মৌজার আদশীষে খাল ও ইয়াছিন খাল দখল করে মৎস্য চাষ করে আসছেন।

এ বিষয়ে অভিযুক্ত গিয়াস মেম্বরসহ সকলের সাথে কথা হলে তারা অভিযোগ অস্বীকার করেন। তারা বলেন, খালগুলো দিয়ে জোয়ারের পানি প্রবেশ নিয়ন্ত্রণ করা হয় যাতে বাড়ি ঘর ডুবে না যায়। তবে গ্রামবাসীরা সকলে মিলে মাছ চাষ করেন বলে স্বীকার করেন ওই মেম্বার।

এ বিষয়ে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি গ্রামবাসীর স্বাক্ষরিত আবেদন পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি খাস খাল দখল করে কাউকে মৎস্য চাষ করতে দেয়া হবে না। প্রবহমান নদী ও খাল দখলকারীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!