খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

যে গণতন্ত্রের জন্য জীবন দিয়েছিলেন নূর হোসেন সেটাই আজ অবরুদ্ধ : আমান

গেজেট ডেস্ক

শহীদ নূর হোসেন যে গণতন্ত্রের উদ্দেশ্যে নিজের জীবন দান করেছিলেন, সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমানউল্লাহ আমান। মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে তার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ আমান বলেন, আজ নূর হোসেন দিবসে আমি তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। শহীদ নূর হোসেন যে উদ্দেশ্য এবং লক্ষ্যকে সামনে রেখে বুকে-পিঠে গণতন্ত্র মুক্তি পাক লিখেছিলেন, যে গণতন্ত্রের জন্য নূর হোসেন জীবন দিয়েছিলেন সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ, জনগণের ভোটাধিকার আজো প্রতিষ্ঠিত হয়নি।

তিনি আরো বলেন, ৫২ সালের ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনেকেই শহীদ হয়েছেন। রক্তের বিনিময়ে সেদিন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলাম। শহীদ নূর হোসেন সেই উদ্দেশ্যেই রক্ত দিয়েছিলেন। আজ নূর হোসেন দিবসে আমাদের শপথ জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জনগণকে সঙ্গে নিয়ে নতুন করে আরও একটি গণঅভ্যুত্থান আমরা সৃষ্টি করব। জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধার হবে। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী সরকারের মতো, বর্তমানে জগদ্দল পাথরের মতো চেপে বসা আওয়ামী সরকারের পতন হবে, গণতন্ত্র পুনরুদ্ধার হবে। নূর হোসেন দিবসে এটাই হোক আমাদের শপথ।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!