খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস
  প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল

যশোর সদরে চলছে ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। যা চলবে বিকাল ৪ টা পর্যন্ত। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। তবে, ধারণা করা হচ্ছে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে।

ভোট গ্রহণের শুরুতে যশোর শহরের টিচার্স ট্রেনিং কলেজ, মাহামুদুর রহমান স্কুল, আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, সম্মিলনী ইন্সটিটিউট, শতদল স্কুল, সেবাসংঘ স্কুলসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এমনই চিত্র উঠে এসেছে। শুধু শহরই নয়, শহরতলীর চিত্রও একই। এদিকে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ও বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে।

ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, কিছু কিছু স্থানে রয়েছে সারিবদ্ধ লাইন। এছাড়া বেশির ভাগ কেন্দ্রগুলোই ফাঁকা। যারা রয়েছেন তাদের মধ্যে পুরুষ ভোটার বেশি। এছাড়া ভোট কেন্দ্রের সামনে প্রার্থীদের টেন্ট বসানো হলেও সেখানেও তেমন ভিড় নেই। অলস সময় কাটাচ্ছেন প্রার্থীর এজেন্টরা। তবে, অন্যবারের থেকে এবার তরুণ ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।

ভোটাররা জানান, ইভিএম এ ভোট প্রদানে কোনো সমস্যা হয়নি তাদের। ভিড় না থাকায় স্বাচ্ছন্দে ভোট প্রদান করতে পেরেছেন।

রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ জানান, উপজেলায় ২১৯টি ভোটকেন্দ্রে এক হাজার ৭৫৬ টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। এখানে সদর উপজেলা এলাকার ছয় লাখ সাত হাজার ৭৮৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে তিন লাখ চার হাজার ৭৩০ জন পুরুষ ও তিন লাখ তিন হাজার ৫২ জন নারী এবং ৭ জন রয়েছেন হিজড়া ভোটার।

তিনি আরো জানান, এ নির্বাচনে ভোট কর্মকর্তা রয়েছেন পাঁচ হাজার ৪৮৭ জন। এর মধ্যে প্রিজাইডিং অফিসার ২১৯, সহকারী প্রিজাইডিং অফিসার এক হাজার ৭৫৬ ও পোলিং অফিসার তিন হাজার ৫১২ জন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আটজন ও ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন রয়েছেন। চেয়ারম্যান প্রতিদ্ধন্ধী প্রার্থীর মধ্যে রয়েছেন মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ‘আনারস’ প্রতীকে, আনোয়ার হোসেন বিপুল ‘দোয়াত কলম’, তৌহিদ চাকলাদার ফন্টু ‘মোটরসাইকেল’, ফাতেমা আনোয়ার ‘ঘোড়া’, মোহিত কুমার নাথ ‘শালিক পাখি’, শফিকুল ইসলাম জুয়েল ‘কাপ পিরিচ’, আ.ন.ম আরিফুল ইসলাম হীরা ‘হেলিকপ্টার’ ও শাহারুল ইসলাম ‘জোড়া ফুল’, প্রতীক নিয়ে প্রতিদ্ধন্ধীতা করছেন।

এছাড়া, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধী পাঁচ প্রার্থীর মধ্যে সুলতান মাহমুদ বিপুল ‘টিউবওয়েল’, শেখ জাহিদুর রহমান লাবু ‘বৈদ্যুতিক বাল্ব’, শাহজাহান কবির শিপলু ‘চশমা’, কামাল খান পর্বত ‘তালা’ ও মনিরুজ্জামান ‘উড়োজাহাজ’ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে জ্যোৎস্না আরা মিলি ‘কলস’ বাশিনুর নাহার ঝুমুর ‘ফুটবল’, শিল্পী খাতুন ‘হাঁস’ প্রতীক নিয়ে প্রতিদ্ধন্ধীতা করছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!