খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  অন্তর্বর্তী সরকারের এক মাস পূর্ণ আজ
  জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ আজ

যশোর জেলা শ্রমিক লীগের একদিনে দুটি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, যশোর

রাজনৈতিক দল একটি। কিন্তু সম্মেলন হচ্ছে একইদিনে পৃথক দুটি স্থানে। যা নিয়ে শহরবাসী বিস্মিত হয়েছে ও বিরুপ সমালোচনা করেছে। যশোর জেলা শ্রমিক লীগ শনিবার (১৩ জুলাই) জেলা পরিষদ মিলনায়তন ও পৌর কমিউনিটি সেন্টারে পৃথক এ ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করেছে। ইতিমধ্যে দুই পক্ষই সম্মেলন সফল করতে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছে। সম্মেলনের দুটি স্থানও সাজানো হয়েছে।

শনিবার (১৩ জুলাই) বিকাল ৩টায় জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলী ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন গ্রুপের সদস্যরা যশোর পৌর কমিউনিটি সেন্টারে দলের সম্মেলনের আয়োজন করে। আর সহ সভাপতি সাইফুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃত্বাধীন গ্রুপ সম্মেলনের আয়োজন করেছে জেলা পরিষদ মিলনায়তনে। একই সময় অনুষ্ঠিত হতে যাওয়া দুটি সম্মেলনেই প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

যশোর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার শ্রমিক লীগকে নিয়ে ‘ছেলে খেলা’ করছেন। গঠনতন্ত্রের তোয়াক্তা না করে তারা সম্মেলনের আয়োজন করেছেন। বিষয়টি নিয়ে আমরা কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা করি। তাদের পরামর্শে আমরা পৌর কমিউনিটি সেন্টারে সম্মেলনের আয়োজন করেছি। আমাদের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি তোফায়েল আহমেদ।

সর্বশেষ ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর যশোর জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলন থেকে আজিজুর রহমানকে সভাপতি ও নাছির উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু ২০২২ সালের ২৫ এপ্রিল সভাপতি আজিজুর রহমান মারা যান। পরে গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র সহসভাপতি জবেদ আলীকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয় কেন্দ্রীয় কমিটি।

এদিকে, সম্মেলনে অপর পক্ষের সহ সভাপতি আজিজুল ইলম মিন্টু বলেন, সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ জেলা শ্রমিক লীগ হাস্যকর অবস্থানে নিয়ে গেছেন। তিনি শ্রমিকলীগ নেতৃবৃন্দকে এক জায়গায় নিতে ব্যর্থ হয়েছেন। এ কারণে যশোরে পৃথক দুটি স্থানে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে তাদের অতিথি হিসেবে আসছেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নূর কুতুবুল আলম মান্নান ও সাধারণ সম্পাদক কে এম আজম খসরু।

দুই পক্ষের সম্মেলন নিয়ে শুক্রবার শহরে দিনব্যাপী মাইকিং করা হয়েছে। রাতে দুটি পক্ষই গণমাধ্যম কর্মীদের চিঠি পাঠিয়ে সম্মেলনের আমন্ত্রণ জানিয়েছেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!