খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি
জুয়েল মৃধাকে খুলনায় স্থানান্তর

যশোরে ৫ সাংবাদিক করোনায় আক্রান্ত

যশোর প্রতিনিধি

যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলাহসহ পাঁচজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সময় টেলিভিশনের জুয়েল মৃধার অবস্থার অবনতি হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বাকিরা হলেন, ডিবিসি টেলিভিশনের যশোর প্রতিনিধি সাকিরুল কবীর রিটন, বাংলা ট্রিবিউনের যশোর প্রতিনিধি তৌহিদজ্জামান ও লোকসমাজ পত্রিকার বিএম আসাদ। এরা বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, সাংবাদিক জুয়েল মৃধা গত কয়েকদিন যাবৎ অসুস্থ। বুধবার পরীক্ষায় তার করোনা পজিটিভ হয়। বৃহস্পতিবার তাকে যশোর ইবনে সিনা হাসপাতালের রেডজোনে ভর্তি করা হয়। সেখান তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

যশোর জেনারেল হাসপাতালের সহকারী অধ্যাপক ডাক্তার জাহাঙ্গীর হোসেন জানান, জুয়েল মৃধার ফুসফুসের প্রায় ৪৫ শতাংশ আক্রান্ত। যে কারণে তিনি শ্বাসকষ্টে ভুগছেন। বর্তমানে তিনি ৬ থেকে ৮ লিটার অক্সিজেন গ্রহণ করছেন। তার হাইফ্লো অক্সিজেন প্রয়োজন।

জুয়েলের স্ত্রী লাভলী জানান, তাকে হাসপাতালে ভর্তির পরই অক্সিজেন দেয়া ছাড়াও প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়। কিন্তু, হাইফ্লো অক্সিজেনের প্রয়োজনীয়তায় তাকে চিকিৎসকদের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত তার অক্সিজেন চলছিল।

এদিকে, বুধবার প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি একরাম উদ দ্দৌলা করোনায় আক্রান্ত হয়েছেন। অবশ্য তার শরীরে কোনো জটিলতা নেই। তিনি বাড়িতেই চিকিৎসা নিয়ে বর্তমানে অনেকটা সুস্থ রয়েছেন।

সাংবাদিক সাকিরুল কবীর রিটনও কয়েকদিন জ্বরে আক্রান্ত। করোনা পরীক্ষার নমুনা দিলে ফলাফল পজিটিভ আসে। তার স্ত্রী ও ছোট ছেলেও করোনায় আক্রান্ত বলে জানানো হয়েছে পরিবারের পক্ষ থেকে। রিটন ও তার পরিবারের সদস্যরা বাড়িতে থেকেই চিকিৎসা গ্রহণ করছেন। সাংবাদিক তৌহিদ জামান জানিয়েছেন, তিনি কয়েকদিন জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ কারণে চারদিন আগে যশোর জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। শুক্রবার বিকেলে তিনি জানতে পারেন তার করোনা হয়েছে। তিনি জানান, প্রতিদিন জ্বর ১০২ থেকে ১০৩ এ ওঠানামা করছে। মাঝেমধ্যে শ্বাসকষ্ঠও হচ্ছে। তখন অক্সিজেনের প্রয়োজন পড়ছে। শুক্রবার সকালে তার অবস্থার অবনতি হলে যশোর জেনারেল হাসপাতালে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফেরেন। বর্তমানে তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

সাংবাদিক বিএম আসাদও কয়েকদিন করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা গ্রহণ করছেন। তার শারীরিক অবস্থাও স্থিতিশীল বলে তিনি জানিয়েছেন।

এদিকে, তৌহিদ জামান, জুয়েল মৃধা, বিএম আসাদসহ সকল সাংবাদিকের সুস্থতা কামনা করেছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ। সকল সাংবাদিকের সুস্থতার জন্য নেতৃবৃন্দ সবার কাছে দোয়া চেয়েছেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!