খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
প্রেস ব্রিফিংয়ে প্রশাসনের সহযোগিতা দাবি

যশোরে বিএনপির গণসমাবেশে অর্ধলাখ মানুষ উপস্থিতির টার্গেট

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর জেলা বিএনপি আগামী ২২ ডিসেম্বর গণসমাবেশে অর্ধলাখ মানুষের উপস্থিতির টার্গেট করেছে। খুলনা বিভাগের একমাত্র সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হবেন বলে আশা করছেন আয়োজকরা। সোমবার বিকেলে প্রেসক্লাব যশোরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু এ প্রত্যাশা ব্যক্ত করেন। নেতৃবৃন্দ গণসমাবেশে সহযোগিতা করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরে গণসমাবেশের আয়োজন করা হচ্ছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়। দীর্ঘদিন পরে যশোরে বৃহৎ এ কর্মসূচি নিয়ে বিএনপি নেতৃবৃন্দ জানান, স্মরণকালের সর্ববৃহৎ গণসমাবেশ করতে তারা প্রশাসনের কাছে তিনটি জায়গার যে কোনো একটি দাবি করেছেন। এই তিনটি স্থান হচ্ছে, ঈদগাহ ময়দান, টাউনহল ময়দান ও উপশহর ডিগ্রি কলেজ মাঠ। এই তিনটির যে কোনো একটি দিলেই গণসমাবেশ সফল হবে বলে মনে করছেন নেতৃবৃন্দ।

বিএনপি নেতৃবৃন্দ বলেন, তারা কোনো হটকারী রাজনীতি করেন না। কোনোদিন শক্তি প্রয়োগও করেননি। গণসমাবেশে কোনো রকম বিশৃঙ্খলা হবে না বলে মনে করেন বিএনপি নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিত বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী তিন ধাপে সমাবেশ অনুষ্ঠিত হবে ৩২টি জেলায়। এরমধ্যে প্রথম ধাপে খুলনা বিভাগের একমাত্র সমাবেশ হচ্ছে যশোরে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মির্জা আব্বাস। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় নেতা মশিউর রহমান। গণসমাবেশ সফল করতে সাতটি উপকমিটি গঠন করা হয়েছে।

গণসমাবেশ করার জন্য জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের নেতৃত্বে দলের নেতারা জেলা প্রশাসক ও ভারপ্রাপ্ত পুলিশ সুপারের সাথে সাক্ষাৎ করে সব ধরনের সহযোগিতার দাবি জানিয়েছেন। কর্মকর্তাদের সাথে বিএনপি নেতাদের সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তারা।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মফিকুল হাসান তৃপ্তি, জাফর সাদিক, আব্দুস সালাম আজাদ, আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, নগর বিএনপির সদস্য সচিব মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, থানা বিএনপির সদস্য সচিব কাজী আজম ও মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি শহিদ ইকবাল প্রমুখ।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!