খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
চাকরি ফেরতসহ ছয় দফা দাবি

যশোরে চাকরিচ্যুত তৎকালীন বিডিআরদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, যশোর

চাকরি ফেরতসহ ছয় দফা দাবিতে যশোর ও খুলনা বিভাগের ১০ জেলার চাকরিচ্যুত তৎকালীন বিডিআর জোওয়ানরা প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করেছেন। একই দাবিতে তারা যশোর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (২১ আগস্ট) বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত তারা প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কে অবস্থান নেন। চাকরি হারানো সাবেক বিডিআর সদস্য ও তাদের পরিবারের সদস্যরা এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে উপস্থিত চাকরি হারানো তৎকালীন বিডিআর সদস্যগণ জানান, তাদেরকে পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলকভাবে বিডিআর হত্যাকান্ড মামলায় জড়িয়ে চাকরি কেড়ে নেয়া হয়। তাদের বিরুদ্ধে দেয়া সব অভিযোগ মিথ্যা ছিল বলে তারা দাবি করেন। চাকরি হারিয়ে ২০০৯ সাল থেকে তারা মানবেতর জীবনযাপন করছেন। কুচক্রী মহলের দ্বারা প্রভাবিত হয়ে সরকার তাদের হাজারো সদস্যদের চাকরি কেড়ে নিয়েছিল।

তাদের ছয় দফা দাবিগুলো হচ্ছে, নিরপরাধ সদস্যদের চাকরি ফিরিয়ে দিতে হবে, অন্যায় না করেও যারা জেলে বন্দী আছে তাদের মুক্তি দিতে হবে, যেসব সেনা অফিসার পিলখানা হত্যাকান্ডে শহীদ হয়েছেন সেই সব হত্যাকান্ডে সুষ্ঠু তদন্ত ও সঠিক বিচার করতে হবে, ২৪ ও ২৬ ফেব্রুয়ারি শহীদ সেনা হত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালন করতে হবে, সঠিক তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি ও নির্দোষ ব্যক্তিদের মুক্তি দিয়ে চাকরি ফিরিয়ে দিতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাকরি হারানো তৎকালীন বিডিআর জোয়ান যশোরের অহিদুল ইসলাম খান, ঝিনাইদহের আসাদুজ্জামান, চুয়াডাঙ্গার মফিজুর রহমান ও মোজাম্মেল হোসেন, হাবিলদার মনিরুজ্জামান, সিপাহী ইউসুফ মিয়া, পরিবারের পক্ষে তানভীর জামান রক্তিম, তিথিয়া মনির প্রমুখ।

তারা বলেন, ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি ষড়যন্ত্রমূলকভাবে বিডিআর হত্যাকান্ড মামলায় অবৈধ বিচারের মাধ্যমে যে সকল নিরীহ সদস্যদের চাকরি খাওয়া হয়েছে সকলের চাকরি ফেরত দিতে হবে।

মানববন্ধন থেকে বলা হয় এদিন দিনাজপুরেও একই কর্মসূচি পালিত হচ্ছে। খুলনা বিভাগের ১০ জেলায় পাঁচ শতাধিক তৎকালীন বিডিআর সদস্য চাকরি হারিয়ে বর্তমানে পথে পথে ঘুরছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!