খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস
  প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল
দু’প্রার্থীর ইশতেহার ঘোষণা, ভোট ৫ জুন

যশোরে উপজেলা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা প্রার্থী ফরিদ চৌধুরীর

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচনে সোমবার(৩জুন) তিন চেয়ারম্যান প্রার্থী সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। এদেরমধ্যে দু’জন তাদের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন ও বাকি একজন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

এদিন দুপুরে জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। প্রেসক্লাব যশোর মিলনায়তনে মতবিনিময়কালে তিনি সদর উপজেলার বেশ কয়েকটি নির্বাচনী এলাকায় সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

তিনি বলেন, যশোর শহরের ১ নং ওয়ার্ড, ৯ নং ওয়ার্ড, দেয়াড়া, বসুন্দিয়া ইউনিয়ন এবং নওয়াপাড়া ইউনিয়নের কিছু অংশে বাড়ি বাড়ি যেয়ে ভোটাদের হুমকি দিচ্ছেন আরেকজন প্রার্থীর সমর্থকরা। যদি তাকে ভোট না দেয়া হয় তাহলে কেন্দ্রে যেতেও নিষেধ করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের কেউ কেউ টাকা ছেটানোর প্রতিযোগিতায় নেমেছেন। আবার কেউ কেউ হুমকি ধামকিও দিচ্ছেন। এছাড়া একজন সংসদ সদস্য সরাসরি নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এমনকি তিনি কিশোর গ্যাংয়ের আশ্রয় প্রশ্রয়দাতাকে প্রার্থী হিসেবে মনোনিত করে তার পক্ষে কাজ করছেন। যা মোটেও সমীচিন নয় বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা আরেক প্রার্থীর জন্য মাঠ চষে বেড়াচ্ছেন। তাদের বিরুদ্ধেও নানা অভিযোগের কথা তিনি তুলে ধরেন।

তিনি আরো বলেন, লিমিটেড কোম্পানি ও তিন বলয় থেকে দলীয় নেতাকর্মীরা বের হতে চান। তিনি আগামী ৫ জুন সদর উপজেলা এলাকায় সুষ্ঠু নির্বাচন দাবি করেন। এজন্য তিনি প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যডভোকেট খালিদ হাসান জিউস, যুবলীগ নেতা ওয়াহিদুজ্জামান বাবলু, কামাল হোসেন, যুব মহিলা লীগ নেত্রী মঞ্জুন্নাহার নাজনীন সোনালীসহ তার কর্মী ও সমর্থকরা।

এদিকে, সদর উপজেলা পরিষদ নির্বাচনে অপর চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল সাংবাদিকদের সামনে এদিন দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে তার নির্বাচনী ইশতেহার উত্থাপন করেন। ইশতেহারে তিনি সদর উপজেলা এলাকার উন্নয়ন ও এলাকাবাসীর শান্তিময় পরিবেশ তৈরির অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর হেলাল, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, নির্বাহী সদস্য প্রভাষক সাইফুল ইসলাম তুহিন ও এহসানুর রহমান লিটু।

এরআগে অপর চেয়ারম্যান প্রার্থী আ.না.ম আরিফুল ইসলাম হিরা প্রেসক্লাব যশোরে মতবিনিময়কালে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব নেন। তিনি যশোর সদর উপজেলার সাধারণ মানুষের কল্যাণে কাজ করার অঙ্গীকার নিয়ে ২৫ দফা ইশতেহার ঘোষণা করেন।

এসময় তার সাথে ছিলেন যশোর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুল আলম হিরন, মহিলা আওয়ামী লীগের নেত্রী জাহানারা বেগম, রিক্সা-ভ্যান শ্রমিক লীগের সহ-সভাপতি কাঞ্চন শেখ, সাংগঠনিক সম্পাদক অরেছ ইসলাম, লেবুতলা ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান। শেষে চেয়ারম্যান প্রার্থী হিরা তার নির্বাচনী প্রতীকে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, আগামী ৫ জুন যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনা গেজেট/এএজে

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!