খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

যশোরেশ্বরী কালী মন্দিরে সোনার মুকুট চুরির ঘটনায় থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরের ঐতিহাসিক যশোরেশ্বরী কালী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া সেই সোনার মুকুট চুরির ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মন্দিরের সেবায়েত জ্যোতি প্রকাশ চট্টোপাধ্যায় বাদী হয়ে শনিবার (১২ অক্টোবর) বেলা ১০টার দিকে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম থানায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মুকুট চুরির ঘটনায় কালী মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জীসহ আটজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ঘটনার পর থেকে পুলিশ, সেনাবাহিনী ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা হেফাজতে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন। চুরি যাওয়া মুকুটটি উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে বলে জানিয়েছে। তবে মন্দিরের সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে মুকুট চুরির সঙ্গে জড়িত ওই যুবককে সনাক্ত করা যায়নি। ওই যুবক স্থানীয় কেউ নয় বলেই ধারণা এলাকাবাসীর।

অপরদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোস্তাক আহমেদ ও পুলিশ সুপার মনিরুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। এর আগে প্রতিমার মাথার সোনার মুকুট চুরির সঙ্গে জড়িত ব্যক্তিকে ধরিয়ে দিতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে। সোনার মুকুটটির বিষয়ে যে কোনো তথ্য কিংবা কোনো ব্যক্তি এটি বিক্রয় অথবা কোনো স্বর্ণের দোকানে গলানো/ধরন পরিবর্তন করতে গেলে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক সাতক্ষীরা (০১৭১৫-২১২২৭৭) ও পুলিশ সুপার সাতক্ষীরাকে (০১৩২০-১৪২১০০) জানাতে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশে হিন্দু পরিষদ শ্যামনগর উপজেলা শাখার অহবায়ক অনাথ মন্ডল বলেন, নিরাপত্তাজনিত দুর্বলতার সুযোগে এই চুরির ঘটনা ঘটেছে। এত গুরুত্বপূর্ন ও মল্যবান সম্পদ হওয়া সত্ত্বেও কর্তৃপক্ষ ন্যুনতম দায়িত্ববোধের পরিচয় দিতে পারেনি। পরিকল্পিত ষড়যন্ত্রের মাধ্যমে এমন ঘটনা ঘটানো হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান জানান, মুকুট চুরির ঘটনায় মন্দিরের সেবায়েত জ্যোতি প্রকাশ চট্টোপাধ্যায় বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে শনিবার শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেছেন। এঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। মন্দিরের পুরোহিত ও পরিচ্ছন্নতাকর্মীসহ কয়েকজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

উল্লেখ্য, যশোরেশ্বরী কালীমন্দির সনাতন ধর্মেও ৫২ পিটের এক পিট। ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাতক্ষীরার শ্যামনগরের ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে এসে নিজ হাতে কালীপ্রতিমার মাথায় সোনার মুকুটটি পরিয়ে দিয়েছিলেন।

এর আগে বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২টা ৪৭মিনিট থেকে ২টা ৫০মিনিটের মধ্যে কালী প্রতিমার মাথা থেকে মুকুটটি চুরি হয়। এ ঘটনার পর মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজে এক যুবককে স্বর্ণের মুকুটটি খুলে নিয়ে যাওয়ার দৃশ্য সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!