খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

যশোরের টিএসআই রফিক ও তার স্ত্রীর সম্পত্তি ক্রোক, অস্থাবর সম্পত্তি ফ্রিজ

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ব্যাপক সমালোচিত পুলিশ কর্মকর্তা টিএসআই রফিক ও তার স্ত্রী ঝরণা ইয়াসমিনের স্থাবর সম্পত্তি ক্রোক ও অস্থাবর সম্পত্তি ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত। এ বিষয়ে দুদকের অনুসন্ধানের পর উপপরিচালক মোশারফ হোসেনের আবেদনের প্রেক্ষিতে সিনিয়র স্পেশাল জজ নাজমুল আলম এ আদেশ দিয়েছেন। টিএসআই রফিক বর্তমানে ফরিদপুর জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হিসেবে কর্মরত রয়েছেন। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পিপি সিরাজুল ইসলাম।

তিনি জানান, দুদকের কাছে প্রথমে যশোর সদর পুলিশ ফাঁড়ির টিএসআই রফিকের বিরুদ্ধে নানা ধরণের অভিযোগ আসে। এক পর্যায়ে তার ও স্ত্রীর স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব চাওয়া হয়। কিন্তু তার পাঠানো হিসেবে ব্যাপক গরমিল পাওয়া যায়। এক পর্যায়ে দুদকের অনুসন্ধানে উঠে আসে তার বিপুল সম্পত্তির নানা ফিরিস্থি।

দুদকের অনুসন্ধানে এসেছে সারাদেশে রফিক দম্পতির বিপুল পরিমাণ সম্পত্তির চিত্র। এসব সম্পত্তির মধ্যে রয়েছে, গোপালগঞ্জ শহরে সাততলা ভবন, যশোর শহরে একটি ছয়তলা বাড়ি, একটি দুইতলা মার্কেট, একটি দুইতলা ভবন, ঢাকায় ফ্লাট, রাজশাহী শহরে বাড়ি, খুলনায় জমি ও ফ্লাটসহ যশোরের বিভিন্ন এলাকায় তার খামারসহ নানা ধরণের ব্যবসা বাণিজ্য রয়েছে।

অভিযোগ রয়েছে, তিনি যেখানেই চাকরি করেছেন সেখানেই গড়েছেন অঢেল সম্পত্তি। আওয়ামী লীগ সরকারের আমলে তিনি ছিলেন যশোরের এক অপ্রতিরোধ্য পুলিশ কর্মকর্তা। সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে তিনি সম্পত্তি জবর দখল করেছেন। যশোর শহরের বড় বাজার, বেজপাড়া, আরএন রোড, মুড়লি মোড়, পুলেরহাট মোড়, পাগলাদহ গ্রামে রয়েছে এ দম্পত্তির বিপুল পরিমান সম্পত্তি ও গরুর খামার।
এখানেই শেষ নয় তিনি তার দখলকৃত জমির দলিলে দাম দেখিয়েছেন বাজার দাম থেকে অনেক কম। তিনি গোপালগঞ্জ জেলার শুকতাকল মৌজায় পাঁচ শতক জমির দাম দেখিয়েছেন মাত্র এক হাজার টাকা। আলোচিত টিএসআই রফিকের এ জাতীয় অপকর্মের নানা ফিরিস্তি উঠে এসেছে দুদকের তদন্তে বলে জানিয়েছেন আদালতের পিপি সিরাজুল ইসলাম।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!