খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

যথাযোগ্য মর্যাদায় মোংলা বন্দর কর্তৃপক্ষের স্বাধীনতা দিবস উদযাপন

মোংলা প্রতিনিধি

বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। বন্দরের সদর দপ্তরসহ গুরূত্বপূর্ণ স্থাপনা আলোকসজ্জাকরণ এবং নৌযানসমূহ জাতীয় পতাকা দ্বারা সজ্জিতকরণ করা হয়।

দিবসটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সকাল ৯টায় মোংলাস্থ মবক এর স্মৃতিসৌধে পুর্স্পবক অর্পণ করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

এরপর পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ, অফিসার এ্যাসোসিয়েশন ও সিবিএ নেতৃবৃন্দ। পরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে নয়টায় মবক’র স্বাধীনতা চত্বরে অবসরপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা কর্মকর্তা/কর্মচারীদের সংবর্ধনা প্রদান এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ গিয়াস উদ্দিন’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতায় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন,”বাঙ্গালী জাতির সবচেয়ে গৌরবের দিন আজ। পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে মাথা উচু করে দাঁড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিনে সশস্ত্র মুক্তিযুদ্ধার আনুষ্ঠানিক সূচনা হয়েছিল। এই দিনটির ঐতিহাসিক ঘটনাবহুল প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে”।

অনুষ্ঠানে সকল বীর শহিদদের প্রতি স্মৃতি চারণ করেন বীর মুক্তিযোদ্ধা কাজী মোঃ মিজানুর রহমান। এসময় বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

মোংলা বন্দরের আওতাধীন বন্দর মাধ্যমিক বিদ্যালয় এবং পোর্ট মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে রচনা প্রতিযোগিতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মোঃ ইমতিয়াজ হোসেন, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়াও মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভাগীয় প্রধানগণ, অফিসার এ্যাসোসিয়েশন, সিবিএ নেতৃবৃন্দসহ বন্দরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!