খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

মোরেলগঞ্জে ২০৬ গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছেন

মোরেলগঞ্জ প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাগেরহাটের মোরেলগঞ্জে ২০৬টি গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাঁই হচ্ছে। সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ঈদের আগেই এই পরিবারগুলোকে নিজেদের ঘর বুঝিয়ে দেওয়া হবে।

সোমবার ২৫ এপ্রিল সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, ২৬ এপ্রিল সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় পর্যায়ে উপজেলার ভূমিহীনদের জন্য বরাদ্দ ঘর ২০৬ উপকারভোগী পরিবারের অনুকুলে হস্তান্তর করবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মুজিব বর্ষে এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার। এই বৃহৎ কর্মযজ্ঞের জন্য ভিক্ষুক, প্রতিবন্ধী, অসহায় নারী, ষাটোর্ধ্ব প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। খাসজমিতে ব্যারাক নির্মাণের মাধ্যমে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত দিয়ে একক গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে থাকবে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, একটা ইউটিলিটি কক্ষ, একটি টয়লেট ও একটি বারান্দা। দুর্যোগসহনীয় এসব ঘর হবে টেকসই এবং প্রতিটি ঘরেই থাকবে সোলার সিস্টেম ও বজ্রপাত নিরোধক ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, প্রতিটি সেমি পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে ও রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি সব কটি বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। ঘরগুলো নির্মাণে কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি যাতে না হয়, সে জন্য গঠিত টাক্সফোর্স কমিটি বিষয়টি তদারকি করেছেন।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ-ই-আলম বাচ্চু, সহকারী কমিশনার (ভূমি) আলী হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রোকনুজ্জামান, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, ফাহিমা ছাবুল প্রমূখ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!