খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত
আ'লীগের দলীয় মনোনয়ন বিক্রি শুরু

মোংলা পৌর সভা নির্বাচনকে ঘিরে প্রার্থীদের উৎসাহ উদ্দীপনা

মোংলা প্রতিনিধি

টানা ১০ বছর পর মোংলা পোর্ট পৌর সভার নির্বাচনকে ঘিরে মেয়র ও কাউন্সির প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এ নির্বাচনী দলীয় সমর্থন ও মনোনয়ন পেতে শুরু হয়েছে প্রার্থীদের নানা তৎপরতা। বিএনপি ও জামায়াত সমর্থক প্রার্থীদের তেমন সাড়া না থাকলেও আওয়ামীলীগ দলীয় প্রার্থী ও সমর্থকদের তৎপরতা রয়েছে চোখে পড়ার মতো।

সূত্র মতে, দ্বিতীয় ধাপে নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর মনোপত্র দাখিল ও আগামী ১৬ জানুয়ারী মোংলা পোর্ট পৌর সভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তাই এ নির্বাচনে অংশ গ্রহণ ও সম্ভব্য প্রার্থীরা দলীয় সমর্থন ও মনোনয়ন পেতে ইতিমধ্যে দৌড় ঝাপ শুরু করেছেন। লবিং করছেন দলের স্থানীয় পর্যায় থেকে শুরু করে হাইকমান্ড পর্যন্ত।

মোংলা পৌর আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক ও মনোনয়ন বিক্রয় কমিটির সদস্য সাখাওয়াত হোসেন মিলন জানান, মেয়র ও কাউন্সির পদে একাধিক প্রার্থী থাকায় বিশৃংখলা এড়াতে শুক্রবার থেকে স্থানীয় কাউন্সিলর পদের মনোনয়ন পত্র বিক্রি করা হয়। যাতে দক্ষ ও যোগ্যরা নির্বাচনে অংশ নিতে পারে । আর এতে দলের একক প্রার্থী বাছাই করা সম্ভব হবে। সকাল থেকে বিকাল পর্যন্ত দলীয় কার্যলয় থেকে মনোনয়ন সংগ্রহে ভীড় করছেন সম্ভব্য প্রার্থী ও তাদের সমর্থকরা। পৌর সভার ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত আসনের বিপরীতে অর্ধ শতাধিক সম্ভব্য প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন। প্রতিটি মনোনয়নের জন্য অফেরৎ যোগ্য ৫ হাজার টাকা জামানত দিতে হচ্ছে তাদের। আর মেয়র পদে প্রার্থীতার বিষয় দলের কেন্দ্র থেকে সিদ্ধান্ত গ্রহণের অপক্ষোয় থাকতে হচ্ছে।

মোংলা বন্দর ও শিল্পাঞ্চল কেন্দ্রিক শ্রমিক অধুষিত এ পৌর সভার ভোটার সংখ্যা প্রায় ৩১ হাজার বলে উপজেলা নির্বাচন কমিশন। এ পৌর সভায় সর্বশেষ নির্বাচন আনুষ্ঠিত হয় ২০১১ সালের ১৩ জানুয়ারী। এতা দিন সীমানা জটিলতার মামলায় নির্বাচন আটকে ছিল।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!