খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি
পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

মোংলায় ২ শতাধিক চালক বিড়ম্বনা ছাড়াই পেয়েছে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স

মোংলা প্রতিনিধি

মোংলা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যেগে স্থানীয় ২ শতাধিক মটরযান চালক কোন প্রকার বিড়ম্বনা ছাড়াই শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পেয়েছে। বুধবার সকাল ১১টায় থানা হলরুম চত্বরে আনুষ্ঠানিকভাবে মটরযান চালকদের হাতে এ সব লাইসেন্স তুলে দেন থানা ও উপজেলা প্রশাসন। শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ফলে দক্ষিনাঞ্চলের মটরযান চালক মানুষরা বিআরটিএ’র হয়রানী ও বিরম্বনার হাত থেকে রক্ষাপেল।

এ সময় মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধীরী, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার, ওসি তদন্ত তুহিন মন্ডল, থানার সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গির আলম, এস আই লিটন বিশ্বাস,বিশ্বজিৎ মুখার্জি, কার্তিক চন্দ্র এবং এ এস আই রুহুল আমিন, মোঃ রাসেলসহ স্থানীয় সুধি সমাজ এবং মটরযান চালকরা উপস্থিত ছিলেন। কোন প্রকার হয়রানী ও বিড়ম্বনা ছাড়াই শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স হাতে পেয়ে বেজয় খুশি হয়েছেন মটরযানযান চালকরা।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধীরী জানান, মোংলা উপজেলা দেশের দক্ষিনাঞ্চলের জনপদের শেষ সিমানা। এর শুরু সুন্দরবন ও তার দক্ষিনে বঙ্গোপসাগর। এখানকার মাসুষ মটরযানের ড্রাইভিং লাইসেন্স পেতে হলে বাগেরহাট বা খুলনায় গিয়ে এটি পেতে হলে সব কিছু মিলিয়ে প্রায় ৮ থেকে ১০ হাজার টাকা ব্যায় হতো। কিন্ত এসকল মানুষের বিরম্বনা ও হয়রানীর কথা চিন্তা করে প্রশাননের উর্দতন মহলের সাথে যোগাযোগ করে সামান্য খরচে প্রথম পর্যায় শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স’র ব্যাবস্থা করা হয়েছে। এখানে পেষাদার মটরযান চালকদের জন্য ৫১২টাকা এবং অপেষাদারদের জন্য ৩৪৫ টাকায় পেয়েছে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স।

গত বছরের ২ ডিসেম্বর থানা পুলিশের উদ্যেগে বিআরটিএ’র সঙ্গে সমন্বয় করে মটনযান চালকদের মধ্যে এ বিষয়ে ঘোষনা দেয়ার পর প্রায় ৮শতাধিক লোকে আবেদন করেছে। এর পর থেকেই তাদের মধ্যে ফরম বিতরন, স্বাস্থ্য পরীক্ষা সহ প্রয়োজনীয় কার্যক্রম শুরু করা হয়। তিনি আরো বলেন, যারা শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন তারই পরবর্তীতে বিআরটিএ’র নির্ধারিত দিনে মাত্র সরকারী ফি জমা করে পরীক্ষা দিয়ে পূণাঙ্গ লাইসেন্স সংগ্রহ করবেন। জেলা ও বিভাগীয় শহরে মাসকে মাস ভোগান্তি ও বিরম্বনা ছাড়াই মোংলা থানার মাধ্যমে সহজে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পেয়ে পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে লাইসেন্স গ্রহনকারীরা।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!