খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  রাজধানীর ইস্কাটন এলাকা থেকে সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা ড. আব্দুর রাজ্জাক গ্রেপ্তার
  বিচারপতি গোলাম মর্তুজা মজুমদারকে প্রধান করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠনের প্রজ্ঞাপন জারি
ফিটনেসবিহীন ও সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ

মোংলায় ডুবে যাওয়া লাইটার জাহাজের মালিকের বিরুদ্ধে নেয়া হচ্ছে ব্যবস্থা

মোংলা প্রতিনিধি

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে ৬০০ মে.টন পাথর নিয়ে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় ডুবে যাওয়া লাইটার জাহাজ ‘এম ভি মাষ্টার দিদার ১’ নামে জাহাজটির সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন থাকায় জাহাজটির মালিক পক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। শুক্রবার ২৫ নভেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মাখরুজ্জামান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাথর নিয়ে ডুবে যাওয়া ‘মাষ্টার দিদার ১’ জাহাজটির সার্ভে সনদ গত ২০২১ সালের ১ জানুয়ারি উত্তীর্ণ হয়ে যায়। জাহাজটি অবৈধভাবে বাণিজ্যিক জাহাজ হতে পণ্য খালাস করে আসছিল। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন মোঃ শানিহ মজিদ ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেছেন এবং নিরাপদে জাহাজ চলাচলের জন্য একটি বিশেষ বয়া স্থাপন করেন। বর্তমানে বন্দরের মূল চ্যানেল নিরাপদ রয়েছে, বাণিজ্যিক জাহাজ চলাচলে কোন সমস্যা নেই বলেও জানানো হয়।

ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারের জন্য স্যালভেজের কার্যক্রম চলমান রয়েছে। অতিদ্রুত জাহাজটিকে চ্যানেল থেকে অপসারণ করা হবে এবং ফিটনেসবিহীন কার্গো জাহাজ পশুর নদীতে চালানোর জন্য মালিক মোঃ দেলেয়ার হোসেন, আনিছুর রহমান এবং জিয়াউর রহামানের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানানো হয়।

গত ২৪ নভেম্বর মোংলা বন্দরের ৬ নম্বর মুরিং বয়ায় অবস্থানরত বিদেশি জাহাজ Ivs Hayakita থেকে পাথর বোঝাই করে এম ভি মাষ্টার দিদার ১ লাইটার জাহাজটি নওয়াপাড়ার উদ্দেশ্য ছেড়ে আসে। পথিমধ্যে পশুর নদীর হারবাড়িয়া এলাকায় অন্য একটি লাইটারেজ জাহাজের সাথে ধাক্কা লেগে তলাফেটে ডুবে যায়।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!