খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

মোংলায় কলা কেনার সাধ্য মধ্যবিত্তের নাগালের বাইরে

মোংলা প্রতিনিধি

রহমত মাগফেরাত নাজাতের মাস পবিত্র মাহে রমজান। অথচ সেই রমজান মাসকে পুঁজি করে বেপরোয়া হয়ে উঠেছে একধরনের অসাধু কলা ব্যাবসায়িরা। সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে কলার দাম, রমজানের আগে যে কলা কিনতে হতো ২০/২৫ টাকা হালি বর্তমানে সেই বাংলা কলার দাম ৪০/ থেকে ১০০টাকা।

সরজমিনে মোংলা পৌর শহরের কলেজ মোড়, বটতলা,কুমার খালি, দিগরাজ, ও মোংলা বাজার এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। কলেজ মোড় এলাকার কলা বিক্রেতা বহাদুর বলেন, আগে যে কলা কিনতে হতো ২০০থেকে ৩০০টাকা পোন এখন সে কলা আড়ৎ থেকে কিনতে হচ্ছে ৪০০থেকে ৬০০টাকা দরে তাই আমাদেরকে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

কলা কিনতে আসা ভ্যান চালক ওসমান বলেন কলা কিনতে এসে আমার মাথা ঘুরাচ্ছে, এতো দাম দিয়ে কলা কিনে আমার পক্ষে রোজা থাকা সম্ভব না, প্রয়োজনে আমি কাঁচা মরিচ আর পেয়াজ দিয়ে ভাতখেয়ে রোজা থাকবো।

মোংলা পোর্ট পৌরসভার সাবেক কাউন্সিলর ইমরান হোসেন বলেন, রমজান মাসকে পুঁজি করে এক ধরনের অসাধু আড়ৎ দাররা কলার দাম বাড়িয়ে বিক্রি করছে। যার ফলে সাধারণ মানুষ অতিরিক্ত দাম দিয়ে কলা কিনতে হিমশিম খাচ্ছে। তিনি মনে করেন স্থানীয় প্রশাসনের উচিত কলার আড়ৎ গুলিতে নজর দারি বাড়ানো।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!