খুলনা, বাংলাদেশ | ৩০ ভাদ্র, ১৪৩১ | ১৪ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ফুটবল ফেডারেশন নির্বাচন ২৬ অক্টোবর, অংশ নেবেন না টানা ১৬ বছরের সভাপতি কাজী সালাউদ্দিন
  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতি গ্রেপ্তার
  ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত ৮৭৫ : এইচআরএসএস

মেননের মুক্তি ও নির্বাচন নিয়ে যা বলছে ওয়ার্কার্স পার্টি

গেজেট ডেস্ক

গণতন্ত্রের ধারা রচনায় নির্বাচনকে বিলম্বিত করা ঠিক হবে না বলে মনে করছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের জাতির উদ্দেশে ভাষণের প্রতিক্রিয়া জানিয়ে সোমবার দলটির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসানের পাঠানো এক বিবৃতিতে এ কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, গণ-অভ্যুত্থানের আকাঙ্ক্ষার সরকার ড. মুহাম্মদ ইউনূস দুই সপ্তাহ পর জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তার মনোভাব এবং একটি রোডম্যাপের কথা বলেছেন, যা নির্ধারিতভাবেই বলা যায় এটি জনআকাঙ্ক্ষা। এই অস্থির সময়ে তিনি জনগণের সহযোগিতা কামনা করেছেন।

এতে বলা হয়, জনগণ ও রাজনৈতিক দলগুলো তাকে সহযোগিতা দিয়ে চলেছে। কিন্তু সমস্যা হচ্ছে স্কুল, কলেজে প্রতিপক্ষের পদত্যাগ চাপ, ব্যবসাপ্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, কলখারখানা থেকে খেলার মাঠ পর্যন্ত বিশৃঙ্খলা পরিস্থিতি জটিল করে তুলছে। আদালত প্রাঙ্গণে অভিযুক্ত ব্যক্তিদের ওপর শারীরিক আক্রমণ, ভিত্তিহীন শত শত মামলা করে বিচারব্যবস্থার ওপর অনাস্থা তৈরি করছে, যা শান্তির পথকে বিঘ্নিত করছে। পুলিশ প্রশাসনের কাজ পুলিশ দিয়ে করার নিশ্চয়তা তৈরি করতে হবে।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো মনে করে, বিগত সরকার সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা তৈরি করতে ব্যর্থ হয়েছে। সুষ্ঠু নির্বাচন না করার কারণে জনগণের মধ্যে নির্বাচনী আকাঙ্খাটি প্রধান হয়ে উঠেছে এবং গণতন্ত্রের ধারা রচনা করতে হলে নির্বাচনকে দীর্ঘায়িত করার সুযোগ নেই। গণতান্ত্রিক রাজনৈতিক প্রক্রিয়া ও সংস্কার পরিপূরক বিষয়। নির্বাচিত সরকারই পারে একটি রাজনৈতিক লক্ষ্য তৈরি করে দেশকে এগিয়ে নিতে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের ‘ভিত্তিহীন মামলা’ প্রত্যাহার করে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!