খুলনা, বাংলাদেশ | ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের রুপগঞ্জে বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘেরাও করে রেখেছে এন্টি টিররিজম ইউনিট
  সুনামগঞ্জের দেয়ারাবাজারে সুরমা নদীতে নৌকা ডুবে নারী-শিশুসহ নিখোঁজ ৩

মুক্তি পাচ্ছে ৮৩ কোটি বাজেটের ‘এমআর-৯’

বিনোদন ডেস্ক

আগামী ২৫ আগস্ট বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘এমআর–৯: ডু অর ডাই’ সিনেমাটি মুক্তি পাবে। এ উপলক্ষ্যে মঙ্গলবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন ছবিটির নির্মাতা আসিফ আকবর, চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা, প্রযোজক আবদুল আজিজ, অভিনেতা-প্রযোজক নিকো ফস্টারসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে জাজ মাল্টিমিডিয়ার স্বত্বাধিকারী আবদুল আজিজ জানান, ৮৩ কোটি টাকা বাজেটের ‘এমআর–৯: ডু অর ডাই’–এর ইংরেজি ভার্সন সেন্সর ছাড়পত্র পেয়েছে। এটি দেশের সবগুলো সিনেপ্লেক্সে ২৫ আগস্ট থেকে চলবে। বাংলা ডাবিং করা অংশ যদি বৃহস্পতিবারের মধ্যে সেন্সর পায়, তবে এ সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনেও চলবে। নইলে পরের সপ্তাহ থেকে চলবে।

এছাড়া দেশের বাইরে যুক্তরাষ্ট্র ও কানাডার ১৫১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। তথ্যটি জানিয়েছেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা ‘স্বপ্ন স্কেয়ারক্রো’–এর প্রেসিডেন্ট অলিউল্লাহ সজীব। তিনি বলেন, ‘আমাদের সিনেমা আমেরিকা ও কানাডার ১৫০–এর বেশি থিয়েটারে একযোগে চলছে, এ অবিশ্বাস্য ঘটনা এখন বাস্তব।’

প্রয়াত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’ ছবিটি। এতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। তিনি বলেন, ‘এত আনন্দ লাগছে যে ভাষায় প্রকাশ করতে পারছি না। মাঝেমধ্যে ফ্রোজেন ফিল হচ্ছে। এতে হলিউড যুক্ত হওয়ায় আরও ভালো লাগছে, যেখানে আমি লিড রোলে আছি। বইয়ের মাসুদ রানার যত কাছাকাছি যাওয়া যায়, চেষ্টা করেছি। বই লেখার সময় লেখায় সমস্যা হয় না, কিন্তু ফিল্ম বানাতে গেলে অনেক ছাড় দিতে হয়।’

ছবিটির পরিচালক আসিফ আকবর জানান, বিশ্বব্যাপী ছয় মাস শুধু প্রেক্ষাগৃহে চলবে এমআর–৯: ডু অর ডাই’। এরপর ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ হবে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা।

খুলনা গেজেট/ টিএ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!