খুলনা, বাংলাদেশ | ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের রুপগঞ্জে বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘেরাও করে রেখেছে এন্টি টিররিজম ইউনিট
  সুনামগঞ্জের দেয়ারাবাজারে সুরমা নদীতে নৌকা ডুবে নারী-শিশুসহ নিখোঁজ ৩

মুক্তির অনুমতি পেয়েছে সিনেমা ‘মুজিব’

গেজেট ডেস্ক

মুক্তির অনুমতি পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। সম্প্রতি বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। ভারতেও ছবিটির সেন্সর প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়। শেষ হয় ১৮ ডিসেম্বর বাংলাদেশে। গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে কান চলচ্চিত্র উৎসবে এই সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়।

ভারতের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

ছবিটিতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

শুরু থেকেই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। সেন্সর ছাড়পত্র পাওয়ার পর এবার শুরু হয়েছে মুক্তির প্রক্রিয়া। যত দ্রুত সম্ভব সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চায় বাংলাদেশ। বাংলাদেশের পাশাপাশি ভারতেও মুক্তি পাবে সিনেমাটি।

খুলনা গেজেট/ বিএম শহিদুল




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!