খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ গ্রেপ্তার

মাস্ক পরা ‘দেশপ্রেম’ : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বের প্রতাপশালী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনাভাইরাসের হানায় লন্ডভন্ড তার দেশ যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই এর বিস্তার রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশেষজ্ঞরা সবাইকে মাস্ক পরতে আহ্বান জানালেও তাতে পাত্তা দেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি, আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচারণাও শুরু করেছেন ট্রাম্প। সম্প্রতি তিনি ওকলাহোমায় নির্বাচনী সমাবেশেরও আয়োজন করেন। সব মিলিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় ট্রাম্পকে।

তবে নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই নিজের একরোখা মনোভাব পরিবর্তন করছেন ট্রাম্প। এবার মাস্ক পরার পক্ষে কথা বললেন তিনি। শুধু তাই নয়, বর্তমান পরিস্থিতিতে মাস্ক পরাকে ‘দেশপ্রেম’ বলেও উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

সোমবার নিজের মাস্ক পরিহিত একটি ছবিও টুইট করেছেন ট্রাম্প। সেখানে করোনাভাইরাসকে ‘অদৃশ্য চীনা ভাইরাস’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।
মাস্ক পরার সাফাই গেয়ে ট্রাম্প টুইটারে লিখেছেন- “অদৃশ্য এই চীনা ভাইরাসকে হারাতে আমাদের প্রচেষ্টায় আমরা ঐক্যবদ্ধ। অনেক মানুষ বলেন, যখন আপনি সামাজিক দূরত্ব মানতে পারেন না তখন মাস্ক পরাটা স্বদেশপ্রেম।”

“আমার চেয়ে দেশপ্রেমী কেউ নেই, আমি আপনাদের প্রিয় প্রেসিডেন্ট!”

উল্লেখ্য, এই পোস্টের সঙ্গে ট্রাম্প নিজের যে মাস্ক পরা ছবিটি দিয়েছেন, সেটি তোলা চলতি মাসের শুরুতে ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে। সেদিনই প্রথমবারের মতো মাস্ক পরে জনসম্মুখে এসেছিলেন তিনি।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!