খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

মানববন্ধন থেকে আটকের তিনঘন্টা পর ৮ শ্রমিক নেতাকে মুক্তি

নিজস্ব প্রতিবেদক

খুলনার আটরা শিল্প এলাকার আলীম জুট মিলের শ্রমিকদের ৬০ সপ্তাহের বকেয়া পরিশোধসহ বন্ধ রাষ্ট্রায়ত্ত সকল পাটকল পুনরায় চালুর দাবিতে মানববন্ধন করার সময়ে ৮ শ্রমিক নেতাকে আটক করা হয়। আটকের তিন ঘন্টা পর থানা থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। বুধবার (৬ এপ্রিল) সকাল ১১ টায় ইষ্টার্ণ জুট মিলের সামনে এ ঘটনা ঘটে।

শ্রমিক নেতারা জানায়, বুধবার সকাল ১১টায় পাট, সুতা বস্ত্রকল সংগ্রাম পরিষদের ব্যানারে মানববন্ধন কর্মসূচি শুরু করেন শ্রমিকরা। কর্মসূচি শুরুর ৫ মিনিট পর খানজাহান আলী থানা পুলিশ মানববন্ধন কর্মসূচি থেকে শ্রমিক ফেডারেশনের ৮ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

তারা হলেন- জে, জে আই জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মল্লিক, খানজাহান আলী থানা ওয়াকার্স পাটির সাধারণ সম্পাদক আঃ ছত্তার মোল্লা, জাতীয় শ্রমিক ফেডারেশনের খুলনা জেলা সহ-সভাপতি আমিরুল সরদার, শ্রমিক নেতা আঃ রশিদ, আঃ রউফ, মোঃ করিম , দাউদ মিনা ও আনিছ মিনা।

শ্রমিক নেতা আঃ সাত্তার মোল্লা বলেন, পবিত্র মাহে রমজান মাস চলছে এর পরেই পবিত্র ঈদউল ফিতর শ্রমিক পরিবার তাদের পরিবার পরিজন নিয়ে চরম কষ্টে দিন কাটাচ্ছে , যার কারনে আমরা শ্রমিকদের ন্যায্য পাওনার দাবিতে মানববন্ধন কর্মসূচি দিয়েছিলাম কিন্তু পুলিশ নারকীয় কায়দায় আমাদের কর্মসূচি বানচাল করে আমাদের ৮ জনকে আটক করেছিলো। আটকের সময় কয়েকজন শ্রমিক নেতাকে পুলিশ লাঞ্চিত করে বলে তিনি জানান। খুলনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এ ঘটনার বিস্তারিত ও নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

খানজাহান আলী থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস জানান, মানববন্ধন কর্মসূচির কোন অনুমতি না থাকাতে আগে থেকেই কর্মসূচি পালন না করার জন্য বলা হয়। সেটা উপেক্ষা করে কর্মসূচি শুরু করলে উর্দ্ধতন কতৃপক্ষের নির্দেশেই ৮ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছিল, পরে দুপুর ২ টার দিকে তাদের সকলকেই থানা থেকে ছেড়ে দেওয়া হয় ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!