খুলনা, বাংলাদেশ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলা : আত্মসমর্পণ করেছেন শফিক রেহমান
  ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ
  এইচএসসির ফল প্রকাশ হতে পারে ১৯ অক্টোবর

মানবপাচার মামলায় এক ব্যক্তির ৫ বছরের সাজা 

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মানবপাচার মামলায় শামীম খান নামে এক ব্যক্তিকে ৫ বছর সশ্রম কারাদ- ও অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ ও মানব পাচার দমন ট্রইব্যুনালের বিচারক গোলাম কবির এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত শামীম খান অভয়নগরের গোপীনাথপুর গ্রামের রুহুল খানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল।

মামলা সূত্রে জানা গেছে, যশোরের অভয়নগর উপজেলার গোপীনাথপুর গ্রামের শামীম খান একই গ্রামের এক যুবতীকে গার্মেন্টসে চাকরি দেয়ার কথা বলে ঢাকায় নিয়ে যাওয়ার প্রস্তাব দেয়। ২০১৬ সালের ৩ আগস্ট ওই যুবতীকে বাড়ি থেকে শামীম ঢাকার উদ্দেশ্যে নিয়ে যায়। পরবর্তীতে ওই যুবতীর সাথে পরিবারের সদস্যরা আর কোন যোগাযোগ করতে পরেনি। শামীমের পরিবারের সাথে যোগাযোগ করেও যুবতীর সন্ধান পাওয়া যায়নি। পরবর্তীতে ওই যুবতীর পরিবার জনতে পারে তাকে ঢাকায় না নিয়ে ভারতের পাচার করে নিষিদ্ধ পল্লীতে বিক্রি করে দিয়েছে শামীম। এ ঘটনায় ওই যুবতীর বোন বাদী হয়ে ওই বছরে মানবপাচার আইনে মামলা করেন।

এ মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি শামীম খানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত শামীম খান বর্তমানে পলাতক রয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!