খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

মাছ ধরার ট্রলারে ৪০ কোটি টাকার ইয়াবা, আটক ২

গেজেট ডেস্ক

কক্সবাজার সদরের খুরুশকূল মাঝির ঘাট এলাকায় ১৩ লাখ ইয়াবাসহ দুইজনকে আটক করেছে র‍্যাব। একটি মাছ ধরার ট্রলার থেকে উদ্ধার করা ১৩ লাখ ইবাবার মূল্য প্রায় ৪০ কোটি টাকা। সোমবার (২৪ আগস্ট) র‌্যাব-১৫ এর অতিরিক্ত মহাপরিচালক তোফায়েল মোস্তফা সরোয়ার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার দিবাগত রাতে কক্সবাজার সদর থেকে র‌্যাব-১৫ এর একটি দল ইয়াবা উদ্ধার করে।

আটককৃতরা হলো, উখিয়ার বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৬ ব্লকের বাসিন্দা মো. বশির আহমদের ছেলে মোহাম্মদ আয়াজ (৩৪) এবং কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজী পাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে মোহাম্মদ বিল্লাল (৪৫)।

সংবাদ সম্মেলনে কর্নেল তোফায়েল বলেন, সমুদ্রপথে মিয়ানমার থেকে ট্রলারযোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসার খবরে গত ২১ আগস্ট থেকে র‍্যাবের একটি দল সাগরে অবস্থান নেয়। এক পর্যায়ে গভীর সাগরে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পেয়ে র‍্যাব সদস্যরা নজরদারি জোরদার করে। পরে ধাওয়া করে বাঁকখালী নদীর কক্সবাজার সদরের খুরুশকূল এলাকায় ট্রলারটি ধরতে সক্ষম হয় র‌্যাব। এসময় ট্রলারে থাকা এক রোহিঙ্গাসহ ২ জনকে আটক করা হয়। পরে ট্রলারটিতে তল্লাশি করে পাওয়া যায় ১৩ লাখ ইয়াবা, নগদ ১০ হাজার ৯০০ টাকা, ১টি মোবাইল সেট ও ১টি সিম কার্ড। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা।

আটকদের জিজ্ঞাসাবাদের তথ্য জানিয়ে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরো বলেন, আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। ইয়াবা পরিবহণ তথা পাচারের সঙ্গে ট্রলার মালিকদের বড় একটি অংশ জড়িত।

আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান কর্নেল তোফায়েল।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!