খুলনা, বাংলাদেশ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  জয়পুরহাটে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
  সেনা কর্মকর্তা লে. তানজিম হত্যা মামলার অন্যতম দুই আসামিকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী

মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে ভোমরায় ঢু‌কে পড়া ২ ভারতীয় নাগরিক আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ভারতের গোজাডাঙ্গা ও ভোমরা আইসিপি গেইট ভেঙে বাংলাদেশ ঢুকে পড়া ২ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাত সেয়া ১২টার দিকে বাকাল চেক পোস্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত দুই ভারতীয় নাগরিক হলো, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার নিউ টাউন থানার গৌরাঙ্গনগর গ্রামের সুরঞ্জন সরকারের ছেলে প্রকাশ সরকার (৩৯) এবং বিধু সরকারের ছেলে দিলু সরকার (২০)।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ভোমরা আইসিপি দিয়ে ভারতীয় মদ্যপ চালক ও তার সহকারী একটি সাদা পিকআপ (IND-WB25M4037) চালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় চেকপোস্টে কর্তব্যরত নায়েক মোঃ জিহাদ হোসেনের নেতৃত্বে বিজিবি’র একটি টহলদল তাদেরকে নিবৃত করে এবং মদ্যপ অবস্থায় সদর উপজেলার বাকাল চেকপোস্ট এলাকা থেকে পিকআপসহ দুইজন ভারতীয় নাগরিককে আটক করে।

আটককৃত চালক ও তার সহকারী অতিরিক্ত মাদক সেবনে মাতাল অবস্থায় থাকায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তায় অসংলগ্নতা প্রকাশ পায়। পরে তাদেরকে সাতক্ষীরা ব্যাটালিয়ন সদরে নিয়ে যাওয়া হয়। পরে নেশা কেটে গেলে তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দুইজন ভারতীয় নাগরিক ভুলবশতঃ তারা বাংলাদেশের মধ্যে ঢুকে পড়েছে।

এ ব্যাপারে শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাত দেড়টার দিকে বিজিবি’র ভোমরা কোম্পানী কমান্ডার ও বিএসএফ গোজাডাঙ্গা কোম্পানী কমান্ডারের মধ্যে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির ভোমরা কোম্পানী কমান্ডার সুবেদার আফজাল হোসেন বলেন, বিএসএফের নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে ভারতীয় নাগরিক পিকআপ যোগে ভোমরা স্থলবন্দরের জিরো পয়ন্টে ক্রসিং গেট ভেঙ্গে বাংলাদেশ প্রবেশ করে। এসময় ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে ক্রসিং গেট, ৩টি রোড ডিভাইডার, বাঁশকল চেকপোস্টের গেট, ১টি মোটরসাইকেল ও ১টি ইজিবাইক ক্ষতিগ্রস্থ হয়। এ ধরনের কর্মকাণ্ডের জন্য বিজিবির পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে কড়া প্রতিবাদ প্রতিবাদ জানানো হয়।

প্রতিউত্তরে ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার এসি নবীন কুমার বলেন, গাড়ি চালক অতিরিক্ত মাত্রায় মাদকদ্রব্য সেবন করে মাতাল অবস্থায় অতিরিক্ত স্পীডে গাড়ী চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩/৪টি ইজিবাইক ভেঙ্গে এবং গোজাডাঙ্গা আইসিপির ২টি গেট ভেঙ্গে ভোমরা স্থলবন্দরের দিকে চলে আসে । এসময় বেপরোয়া গতির কারণে বিএসএফ টহলদল তাদেরকে নিবৃত করতে ব্যর্থ হয়। এ ব্যাপারে তিনি বিজিবির নিকট দুঃখ প্রকাশ করেন।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোঃ আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ অনুপ্রবেশকারী উল্লেখিত ভারতীয় নাগরিকগণকে থানায় হস্তান্তর ও মামলা রুজু করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!