খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  অন্তর্বর্তী সরকারের এক মাস পূর্ণ আজ
  জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ আজ

ভোটকেন্দ্রে অপপ্রচার, নারীসহ সাংবাদিক পরিচয়দানকারী আটক

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে কিসমত হৈবতপুর ভোটকেন্দ্র থেকে সাংবাদিক পরিচয়দানকারী এক নারীসহ দু’জনকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় তারা ভোটকেন্দ্রে প্রবেশের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

আটককৃতরা হলেন, যশোর সদর উপজেলার খাজুরা বাজারের শামছুর রহমান নীরব ও ঝিনাইদহ এলাকার শারমিন আরা। তারা ওই ভোটকেন্দ্রসহ আরো কয়েকটি কেন্দ্রে গিয়ে চলমান নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ে নেতিবাচক ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রচার করছিলেন। এছাড়া, বিভিন্ন কেন্দ্রে ভোটারদের মধ্যে কয়েক প্রার্থীর বিরুদ্ধে ও এক প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন। খবর পেয়ে ডিবি পুলিশ তাদের আটক করার পর কেন্দ্রে প্রবেশের জন্য নির্বাচনে কমিশনের কাগজপত্র দেখতে চান। কিন্তু তারা এ বিষয়ে কোন অনুমতিপত্র দেখাতে পারেননি। শারমিন আরা গতবারের নির্বাচনে ঝিনাইদহের নির্বাচন অফিসের একটি অনুমতিপত্র দেখান। এ ঘটনায় আটক দু’জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়েছে।

এ ঘটনায় বুধবার (৫ জুন) দুপুরে জেলা পুলিশের পক্ষে ঘটনাস্থলে তাৎক্ষণিক ব্রিফিংয়ে বলা হয়, ঝিনাইদহ এলাকার পুরনো নির্বাচনী পর্যবেক্ষক গলায় কার্ড ঝুলিয়ে ওই দু’জন চলে আসেন যশোর সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে। তারা ভোটকেন্দ্রে দায়িত্বশীল আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের চোখ ফাঁকি দিয়ে এবং ভোট গ্রহণে দায়িত্বশীলদের চোখ ফাঁকি দিয়ে ভোটকেন্দ্রে অবাধে ঘোরাফেরা করছিলেন। এছাড়া কিছু প্রার্থীর বিপক্ষে কুরুচিপূর্ণ তথ্য ছড়াচ্ছিলেন। একই সাথে একজন প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে নানা প্রচারণা চালাচ্ছিলেন। যা নির্বাচনের আচরণবিধিসহ প্রচলিত আইন পরিপন্থী। এ ঘটনায় কয়েকজন প্রার্থীর এজেন্ট পুলিশকে অভিযোগ করলে অভিযান পরিচালনা করা হয়। এরপর তাদের আটক করে প্রতারক নীরব ও শারমিন আরাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। হৈবতপুর ভোট কেন্দ্র থেকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা যশোরে ভোট কেন্দ্র এলাকায় আসার কোনো যৌক্তিক কারণ দেখাতে পারেননি। অনৈতিকভাবে ভোটকেন্দ্রে প্রবেশ এবং নির্বাচন নিয়ে নেতিবাচক বক্তব্য ছড়ানো, কয়েক প্রার্থীর বিপক্ষে ও এক প্রার্থীর পক্ষ অবস্থান নিয়ে পরিবেশ উত্তেজিত করছিলেন। তারা মাতৃজগত নামে একটি অনলাইনের সাংবাদিক বলে পরিচয় দিয়েছেন।

নীরব ও শারমিন আরাকে আটকের বিষয়ে অভিযানিক অফিসার উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন বলেন, তাদের বিরুদ্ধে প্রতারণার আরো নানা অভিযোগ আসছে, খোঁজখবর নেয়া হচ্ছে। তাদেরকে কোতোয়ালি থানায় সোপর্দ করে মামলা দায়ের করা হয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!