খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

ভারতে ২০০ কোটি ছাড়াল ‘অ্যাভাটার ২’

বিনোদন

যেখানে ভারতীয় চলচ্চিত্রগুলো হোঁচট খাচ্ছে সেখানে দাপট দেখাচ্ছে হলিউডের কোনো সিনেমা। ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে জেমস ক্যামেরনের নতুন ছবি ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। প্রথম সপ্তাহেই ভারতে দুর্দান্ত ব্যবসা করেছিল এই ছবি। সেই একই ধারা অব্যাহত রাখল দ্বিতীয় সপ্তাহেও।

শনিবার (২৪ ডিসেম্বর) ছবিটি ২০.৭৫ কোটি টাকার ব্যবসা করে। ফলে শনিবার পর্যন্ত ভারতে এই ছবির মোট আয় গিয়ে দাঁড়াল ২২৩ কোটি টাকায়। যদি এই একই ধারা বজায় রাখে তাহলে শিগগিরই এই ছবি ৩০০ কোটি ছুঁয়ে ফেলবে বলে মনে করা হচ্ছে। ইতোমধ্যেই একই সময়ে মুক্তি পাওয়া অন্য ছবিগুলো কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছে এই ছবি।

মনে করা হচ্ছে গত সপ্তাহে মুক্তি পেলেও এই সপ্তাহে আরও ভালো ফল করবে এই ছবিটি। বড়দিন এবং শীতের ছুটিতে দর্শকদের থেকে ভালো সাড়া মিলবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে এই শুক্রবার বলিউডের নতুন ছবি ‘সার্কাস’ মুক্তি পেয়েছে। কিন্তু দর্শকদের একদমই ভালো লাগেনি এই ছবি। ফলে বক্স অফিসে তার স্পষ্ট ছাপ দেখা যাচ্ছে। বক্স অফিস ইন্ডিয়ার ওয়েবসাইটের একটি রিপোর্ট অনুযায়ী দক্ষিণ ভারতে এই ছবিটি দারুণ ব্যবসা করছে বলে জানা গিয়েছে। ভারতে এই ছবি যা ব্যবসা করেছে তার ৫০ শতাংশ লাভ এসেছে দক্ষিণ ভারত থেকে।

২০০৯ সালে অবতার প্রথম মুক্তি পেয়েছিল। এরপর তেরো বছর কেটে গিয়েছে। তারপর মুক্তি পেল এই ছবির দ্বিতীয় ভাগ। এই ছবিতে নাভির জলের একটি নতুন জনজাতির দেখা মিলল, নাম মেটকানিয়া। এই ছবিটি বিশ্বজুড়ে ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে। ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লাম ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি।

খুলনা গেজেট/  এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!