খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

‘বৈষম্যবিরোধী’ নামে অবৈধ সুযোগ নেয়ার চেষ্টা ‘অছাত্রদের’

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রবল গণআন্দোলনের মুখে গত ৫ আগষ্ট (সোমবার) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যেতে বাধ্য হন। সরকারি চাকরিতে কোটা নিয়ে আন্দোলন করতে নেমে শেষ পর্যন্ত সরকারের পদত্যাগের একদফা দাবি বাস্তায়ন করতে প্রাণ হারায় বহু ছাত্র-জনতা। বৈষম্যহীন বাংলাদেশ গড়তে এসব শহিদরা যে রক্ত দিয়েছেন তা এখনো পুরোপুরি বাস্তাবায়ন হয়নি।

এরই মধ্যে বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনে অংগ্রহণকারি পরিচয় দিয়ে কিছু অছাত্র অবৈধ সুযোগ-সুবিধা গ্রহণের জন্য সাতক্ষীরার বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসে গিয়ে অযাচিতভাবে খবরদারি করায় ভামূর্তি ক্ষুন্ন হচ্ছে বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনকারি শিক্ষার্থীদের।

সাতক্ষীরা সদরের বাটকেখালি এলাকারসহ একাধিক ব্যক্তি জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারি শিক্ষার্থীদের নাম ভাঙ্গিয়ে কিছু অছাত্র জেলা শহর ও এর বাইরে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসে গিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচারণ করছেন। অফিসের দূর্নীতি ও অনিয়মের কথা বলে কর্মকর্তাদেরকে নানাভাবে হেনস্থ করা হচ্ছে। যে কারণে চরমভাবে বিরক্ত হচ্ছে সংশ্লিষ্টরা।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নাম ভাঙিয়ে কতিপয় অছাত্র অবৈধ সুযোগ-সুবিধা নেয়ার জন্য বিভিন্ন অফিসে গিয়ে কর্মকর্তাদের বিরক্ত করছে। এভাবে চলতে থাকলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারিরা দেশের জনমানুষকে একটি বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার যে স্বপন্ন দেখিয়েছিলেন তা বস্তাবয়ন দীর্ঘায়িত হতে পারে।

সাতক্ষীরা সদর সহকারি কমিশনার (ভূমি) অতীশ সরকার বলেন, কয়েকদিন আগে বেশ কয়েকজন ছাত্র আমার অফিসে এসেছিলেন। তারা অফিসের বিভিন্ন বিষয় খোঁজ-খবর নেন। আমি তাদের কাঙ্খিত জানার বিষয়ে বুঝিয়ে বলি।

সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক মেহেদী হাসান জানান, গত ১১ আগষ্ট থেকে বেশ কয়েকজন ছাত্র আমার অফিসে এসে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নিচ্ছিলেন। অফিসে এসে তারা আমার সঙ্গে দেখা না করেই পাসপোর্ট করতে আসা বিভিন্ন ব্যক্তিদের সাথে কথা বলাসহ তাদের সুবিধা-অসুবিধার বিষয়ে জানার চেষ্টা করেন। এসব বিষয় জেনে তারা নিজেরা স্যাটিসফাইড হয়ে চলে যান। আমিও তাদের এই কর্মকান্ডকে স্বাগত জানাই। কেননা আমি এখানে যোগদানের পর থেকেই অফিসের সবাইকে তাদের কাজের জবাবদিহিতার বিষিয়টি নিশ্চিত করতে বলেছি। কিন্তু দুঃখের বিষয় গত ১৩ আগষ্ট বেলা সাড়ে তিনটার দিকে ছাত্র পরিচয় বেশ কয়েকজন আমার অফিসে এসে আমার অফিস সহকারি রিগানকে জোর পূর্বক ধরে সেনা ক্যাম্পে নিয়ে যায়। তারা কেউ ছাত্র ছিল না। সেখান থেকে খবর পেয়ে পরে আমি নিজে সেনা ক্যাম্পে গিয়ে রিগানকে অফিসে ফিরিয়ে নিয়ে আসি।

তিনি আরো বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন প্লাটফর্ম একটি সফল গণঅভ্যুত্থানের নেতৃত্ব দিয়েছে। তাদের অর্জিত এই সাফল্যকে ধরে রাখতে হলে স্থানীয় সমন্বয়কদের আরো সজাগ থাকতে হবে। যেন অতি উৎসাহি হয়ে কোন অছাত্র তাদের অর্জনকে ম্লান করতে না পারে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার সমন্বয়ক মো. নাজমুল হোসেন রনি বলেন, আমার কানেও এরকম কিছু খবর এসেছে যে, ছাত্র পরিচয়ে বেশ কয়েকজন সাতক্ষীরা সদর ভূমি অফিস ও আঞ্চলিক পাসপোর্ট অফিসসহ বেশ কয়েক জায়গায় গিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে অসদাচরণ করেছে। আমি দ্বিধাহীন ভাবে বলছি, এসব যারা করছে তাদের সাথে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কোন সম্পর্ক নেই। পুনরায় এমনটি কোথাও হলে তাদেরকে ধরে সেনা ক্যাম্পে অথবা নিকটস্থ থানায় হস্তান্তর করার জন্য সংশ্লিষ্ঠদের কাছে অনুরোধ করা হলো।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!