খুলনা, বাংলাদেশ | ১৬ আষাঢ়, ১৪৩১ | ৩০ জুন, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত

বেনজীর পরিবারের ঢাকার ৮ ফ্ল্যাট ছাড়াও ২৫ একর জমির তত্ত্বাবধায়ক নিয়োগ

গেজেট ডেস্ক 

বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের নামে রাজধানী ঢাকায় থাকা আটটি ফ্ল্যাট ছাড়াও তিন জেলায় থাকা ২৫ একর ২৭ কাঠা জমি রক্ষণাবেক্ষণে তত্ত্বাবধায়ক নিয়োগ দিয়েছেন আদালত। দুদকের আবেদনের প্রেক্ষিতে এসব সম্পত্তি রক্ষণাবেক্ষণে তত্ত্বাবধায়ক নিয়োগ দেন ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে রাজধানীর বাড্ডা ও আদাবরে থাকা আটটি ফ্ল্যাট রক্ষণাবেক্ষণের জন্য আদালত তত্ত্বাবধায়ক নিয়োগ দিয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২৪ কাঠা জমি, বান্দরবানে ২৫ একর জমি ও রাজধানীর উত্তরায় তিন কাঠা জমি রক্ষণাবেক্ষণেও তত্ত্বাবধায়ক নিয়োগ দিয়েছেন। আদালতের পূর্ণাঙ্গ আদেশের পর এসব সম্পত্তি রক্ষণাবেক্ষণে কোন সংস্থাকে তত্ত্বাবধায়ক নিয়োগ দেয়া হয়েছে তা জানা যাবে।

গত ১২ জুন এই ২৫ কাঠা ২৭ একর জমি ছাড়াও ঢাকার আটটি ফ্ল্যাট কোকের আদেশ দেন আদালত। এর আগে দুই দফায় রাজধানীর গুলশানের চারটি ফ্ল্যাট ছাড়াও গোপালগঞ্জ ও মাদারীপুরে ৬২১ বিঘা জমিসহ ১৯টি কোম্পানির শেয়ার ক্রোকের আদেশ দিয়েছিলেন আদালত। এছাড়াও ৩০ লাখ টাকার সঞ্চয়পত্র, ৩৩টি ব্যাংক হিসাব এবং তিনটি বিও হিসাব (শেয়ার ব্যবসার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) অবরুদ্ধ করার হয়। পরে এসব সম্পদ রক্ষণাবেক্ষণের জন্য তত্ত্বাবধায়কও নিয়োগ দেন আদালত।

এরমধ্যে বেনজীর পরিবারের গুলশানে থাকা ৪টি ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ ও দেখভালে আদালত দুর্নীতি দমন কমিশনকে (দুদক) দায়িত্ব দিয়েছিলেন। পাশাপাশি গোপালগঞ্জ ও মাদারীপুরে বেনজীর আহমেদের পরিবারের যেসব কৃষিজমি রয়েছে, জেলা দুটির কৃষি কর্মকর্তাদের ওইসব রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেয়া হয়। সেই সঙ্গে তাদের নামে থাকা মৎস্য ও প্রাণীর খামার দেখভালের দায়িত্ব দেয়া হয়েছে জেলার প্রাণিসম্পদবিষয়ক কর্মকর্তাকে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!