খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বেতাগায় স্যানিটেশন দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা

চুলকাঠি প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটের বেতাগা ইউনিয়ন স্যানিটেশন, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস পালন উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

“উন্নত স্যানিটেশন নিশ্চিত করি’ ‘করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি” স্লোগানকে সামনে তুলে ধরে ১টি র‍্যালি বেতাগা বাজার প্রদিক্ষণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা ফকিরহাটকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তোলার জন্য বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। যার মধ্যে ৭২টি ওয়ার্ডে বর্জ্য সংরক্ষণ করার জন্য ৭২টি ওয়ার্ডেই হাউজ (ডাষ্টবিন) নির্মাণ করেছি। এর পর আরো দুইটি বড় হাউজ নির্মাণ করা হবে, যাতে বর্জ্য গুলি নিদৃষ্ট একটি স্থানে রেখে আমরা জৈব সার প্রস্তুত করে অগার্নিক পদ্ধতিতে সবজি চাষে তা ব্যবহার করতে পারি।

তিনি বলেন, আমরা প্রথমে বেতাগা ইউনিয়ন পরিষদে কন্যা বর্ত্তিকা প্রকল্প চালু করেছি, যা এখন উপজেলাব্যাপী চালু করে তার কার্যক্রম পরিচালনা করছি। এছাড়াও বেশ কিছু কর্মপরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করার জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান। এতে সভাপতিত্ব করেন বেতাগা ইউনিয়ন স্যানিটেশন, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দীন ফকির। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা উপ-সহকারি প্রকৌশলী (জনস্বাস্থ্য) মোঃ আল আমিন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্র, হাইসাওয়া খুলনার প্রকল্প কর্মকর্তা মোঃ মাহবাবুর রশীদ। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ।

সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমূল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শিক্ষক নিখিল চন্দ্র দাশ, প্রদ্যুৎ কুমার দাশ, ইকরাম হোসেন বকুল, লক্ষী রানী দাশ ও বাজার কমিটির সাধারন সম্পাদক তুরুন কান্তি দাশ প্রমুখ। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে হ্যান্ড স্যানিটাজার ও গাছের চারা এবং কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডাষ্টবিন বিতরণ করা হয়। এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!