খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

বিশ্বকাপের মাঝেই দেশে ফেরত পাঠানো হচ্ছে ভারতের দুই ক্রিকেটারকে

ক্রীড়া প্রতিবেদক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে আছে ভারত। জয়ের হ্যাটট্রিকে এরই মধ্যে বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে রোহিত শর্মারা। এরই মধ্যে দলের সঙ্গে থাকা দুই ক্রিকেটারকে দেশে ফেরত পাঠানো হতে পারে বলে খবর। গ্রুপ পর্ব শেষেই ভারতে ফেরানো হচ্ছে ওপেনার শুভমান গিলকে, এমনটাই খবর ক্রিকবাজের। সেই সঙ্গে ফেরানো হতে পারে একজন রিজার্ভ পেসারকেও। সম্ভবত গিলের সঙ্গে ভারতের বিমান ধরবেন আবেশ খান।

এই মুহূর্তে বিশ্বকাপের আসরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন চারজন ট্রাভেলিং রিজার্ভ। শুভমান গিল ও আবেশ খান ছাড়াও পেসার খলিল আহমেদ ও মিডল অর্ডার ব্যাটার রিঙ্কু সিং রয়েছেন রোহিতদের সঙ্গে। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে প্রয়োজনে তড়িঘড়ি বদলি ক্রিকেটার পাঠানো মুশকিল বলেই চারজন রিজার্ভ ক্রিকেটারকে বিশ্বকাপের আসরে উড়িয়ে নিয়ে যায় ভারত।

গিল ও আবেশসহ চার রিজার্ভ ক্রিকেটারই মূল স্কোয়াডের সঙ্গে নিউইয়র্ক থেকে ফ্লোরিডা উড়ে গিয়েছেন। আগামী ১৫ জুন ফ্লোরিডায় কানাডার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ভারত। যদি না ভারতীয় স্কোয়াডে কোনো চোট-আঘাতের সমস্যা দেখা দেয়, তাহলে কানাডা ম্যাচের পরে ফ্লোরিডা থেকেই দেশে ফেরানো হবে গিলদের। বাকি দল সুপার এইটে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজে রওনা দেবে।

বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। অবশ্য তিন ম্যাচেই ব্যর্থ হয়েছেন তারকা ব্যাটার কোহলি। তবে তাকে ওপেন থেকে সরানো হলে যশস্বী জয়সওয়াল বিকল্প হিসেবে থাকছেন। তাই বাড়তি ওপেনার হিসেবে শুভমন গিলকে ভারতের প্রয়োজন হবে বলে মনে হয় না।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজে পেসারদের তুলনায় স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে। ভারতীয় স্কোয়াডে চারজন স্পিনার রয়েছেন। ব্যাটের হাত ভালো বলেই আমেরিকার ম্যাচগুলোতে রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলকে অলরাউন্ডার হিসেবে মাঠে নামায় ভারত।

তবে ওয়েস্ট ইন্ডিজে সুপার এইটের ম্যাচগুলোতে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের প্রয়োজন পড়তে পারে। বাড়তি স্পিনার খেলাতে হলে এমনিতেই একজন পেসারকে বসাতে হবে ভারতকে। তাই একজন রিজার্ভ পেসারকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে।

এখনও পর্যন্ত যা খবর, তাতে সুপার এইট পর্বে ভারতীয় দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থেকে যাবেন রিঙ্কু সিং ও খলিল আহমেদ। মিডল অর্ডারে কেউ চোট পেলে তার জায়গায় মূল স্কোয়াডে ঢুকতে পারেন রিঙ্কু। মূল স্কোয়াডে ঢোকার সুযোগ না পেলেও রিঙ্কুরা বিশ্বকাপের শেষ পর্যন্ত ভারতীয় স্কোয়াডের সঙ্গে থাকতে পারেন।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!