খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া জনগণের ওপর চাপ : আব্দুল আউয়াল

নিজস্ব প্রতিবেদকক

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ও নগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, দেশে গ্যাস সংকট মারাত্মক আকার ধারণ করেছে। সারাদেশে গ্যাসের সংকট বেড়েই চলছে। বাসা-বাড়ীতে গ্যাস থাকে না বললেই চলে। এমতাবস্থায় শিল্পখাতে গ্যাসের দাম পৌনে দু’শ ভাগের বেশি বাড়ানোর ফলে গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনের ব্যয় বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, বিদ্যুতের মূল্য আবারও বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। এতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য আরেক ধাপ বাড়বে। ফলে জনগণের দুর্ভোগ আরও প্রকট হবে। এমনিতেই মানুষ অর্থনৈতিক সংকটে রয়েছে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া সাধারণ জনগণের ওপর মারাত্মক চাপ সৃষ্টি হবে। বিদ্যুৎ খাতের ভুলনীতি ও দুর্নীতির দায় আবারও জনগণের ওপর চাপানো হচ্ছে।

তিনি আরও বলেন, বিদ্যুৎখাতে ব্যয় বৃদ্ধি, ভর্তুকি প্রত্যাহার ও মূল্য সমন্বয়ের নামে আরেক দফা মূল্যবৃদ্ধির চেষ্টা জনগণকে দুর্ভোগে ফেলে লুটেরাদের পকেট ভারী করার চেষ্টা হচ্ছে। লুটেরাদের স্বার্থ রক্ষা করে জনগণকে কষ্টে ফেলে দেয়ার কোন মানে হয় না। জনসাধারণের কথা বিবেচনায় নিয়ে পবিত্র মাহে রমজানের পূর্বে সকল কিছু ক্রয়ক্ষমতার মধ্যে আনার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

বুধবার বিকাল ৫টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরে নিয়মিত মাসিক সভা নগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল এর সভাপতিত্বে ও নগর সেক্রেটারি মুফতি ইমরান হুসাইন পরিচালনায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের নগর সহ সভাপতি মুফতি আমানউল্লাহ, শেখ মোঃ নাসির উদ্দিন, শেখ হাসান ওবায়দুল করিম, মো: আবু গালিব, মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান,মাওলানা আব্বাস আমীন, মো: হুমায়ুন কবির, মুফতী আমিরুল ইসলাম, আলহাজ্ব আবুল কাশেম, মো: নিজাম উদ্দিন মল্লিক, এ্ড. কামাল হোসেন, মুফতী ইলিয়াস মাঞ্জুরী, আলহাজ্ব শফিউল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া,আলহাজ্ব সরোয়ার বন্ধ, আলহাজ্ব আব্দুস সালাম, হাফেজ আব্দুল লতিফ, মোল্লা রবিউল ইসলাম, এস.এম শাহিন হোসেন, এইচ এম আরিফুল ইসলাম, গাজী ফেরদাউস সুমন, মুফতী মইনুল ইসলাম, মাষ্টার মঈনুদ্দিন ভুইঁয়া, মাওলানা হাফিজুর রহমান, আবুল কালাম আজাদ,আলহাজ্ব মারুফ হোসেন,হাফেজ খায়রুল ইসলাম, ক্বারী জামাল হেসেন, কাজী তোফায়েল হোসেন প্রমুখ ।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!