খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  হিযবুত তাহরীরকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করল ভারত

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বাগেরহাটের ৬৫ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

নির্বাচন পূর্ব সহিংসতায় এক নারী নিহতসহ কয়েকটি সংঘর্ষের মধ্য দিয়ে বাগেরহাটের ৬৫ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮ টায় একযোগে ৫৯৯টি কেন্দ্রে ভোট শুরু হয়। ভোর থেকেই জেলা জুড়ে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। যার ফলে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম। সকাল ৮ টায় বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোটকেন্দ্র আড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তেমন কোন ভোটারের দেখা না মিললেও আইনশৃংখলা বাহিনীর সরব উপস্থিতি ছিল। সেখানে দেখা যায় দুই একজন ভোটার আসতে শুরু করেছেন।

এদিকে রবিবার (১৯ সেপ্টেম্বর) ভোটের আগের দিন রাতে নির্বাচনি সহিংসতায় মোংলায় এক নারী নিহত হয়েছেন। এছাড়া মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকায় সংঘর্ষের খবর পাওয়া গেছে।

বাগেরহাটে নির্বাচন হওয়া ৬৫ ইউনিয়নের মধ্যে ৩৭টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ২৮টি ইউনিয়নে ৬২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৬৫ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২ হাজার ২৫৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৬৮ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এবারের নির্বাচনে ৬৫টি ইউনিয়নের ৫৯৯টি কেন্দ্রে ২৮১৮ টি ভোট কক্ষ রয়েছে। ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার, প্রতিটি ভোট কক্ষে একজন সহকারী প্রিজাইডিং অফিসার ও দুইজন পোলিং অফিসার থাকবেন।

এছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠানের জন্য নির্বাচনের দিন জেলায় ৩৭ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলায় ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃংখলা বাহিনীর ২২ জন সদস্য নিয়োজিত থাকবে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রধান সমন্বয়কারী ফারাজি বেনজির আহমেদ বলেন, সকালে একযোগে ভোট শুরু করা হয়েছে। সব কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!