খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
খুলনা বিভাগীয় সাংগঠনিক সভা

বিএনপির তৃণমূলকে শক্তিশালী করে হাসিনা সরকারের পতন ঘটাতে হবে : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক

বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দল পুর্নগঠনের মাধ্যমে তৃনমুলকে শক্তিশালী করে মিডনাইটের ভোটে নির্বাচিত হাসিনা সরকারের পতন ঘটাতে হবে।

নব্বইয়ের মতো আরেকটা গণঅভ্যুত্থান অত্যাসন্ন উল্লেখ করে তিনি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, জনগনের ভোটের অধিকার, সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং একটি অংশগ্রহনমুলক নির্বাচন এখন সময়ের দাবি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দেশব্যাপী ৮টি বিভাগে সাংগঠনিক টিমের অধিনেই দলকে পুর্নগঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ডিসেম্বর ২০২১ এর মধ্যেই মহানগর, সকল জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটি গঠন করা হবে। দুঃশাসন থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে বিএনপিকেই নেতৃত্ব দিতে হবে। এই লক্ষ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নবীন প্রবীণের সমন্বয়ে তৃণমূল পর্যায়ে কমিটি গঠন করতে হবে। সকল শ্রেনী পেশার মানুষকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে।

রবিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে খুলনা বিভাগের সাত জেলার সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে মঞ্জু আরো বলেন, গোটা জাতি আজকে তাঁকিয়ে আছে আমাদের নেতা তারেক রহমানের দিকে। ঠিক তেমনিভাবে আমরা সবাই তাঁকিয়ে আছি ছাত্র ও যুবকদের দিকে। ছাত্রদল, যুবদলসহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠনকেকে জেগে উঠতে হবে এবং হাসিনা সরকারকে বিদায় করতে হবে। অবৈধ হাসিনা সরকারকে বিদায় করে একটি সম্পূর্ণ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় একটি নির্বাচন দিতে হবে যে নির্বাচনে জনগণ তাদের পছন্দমতো সরকার ও পার্লামেন্ট তৈরি করবে এবং মানুষ যে যাকে চায় ভোট দেবে। সরকারকে সরিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে অবশ্যই এই দেশকে আমরা মুক্ত করব, দেশমাতা গণতন্ত্রের অবিসংবাদিত নেতা খালেদা জিয়াকে মুক্ত করব, আমাদের নেতা তারেক রহমানকে দেশকে ফিরিয়ে আনবো।

সভায় কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আজকে বাংলাদেশে যে সঙ্কট, আজকে গনতন্ত্রে যে সঙ্কট, সে সকল সঙ্কট থেকে দেশবাসিকে মুক্ত করতে পারে একমাত্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তাই তৃনমুলকে শক্তিশালী করতে হবে। সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা, অর্থনীতিকে ধবংস করেছে। শেখ হাসিনা সরকারকে কোনো মতেই আর সময় দেয়া যাবে না।

সভায় বক্তব্য রাখেন যশোর জেলার যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, চুয়াডাঙ্গা জেলার যুগ্ম আহয়বাক ওয়াহিদুজ্জামান বুলা, মাগুরা জেলার আহবায়ক আলী আহম্মেদ, যুগ্ম আহয়বাক আহসান হাবিব (কিশোর), হাসান ইমাম মুনা, ফারুকুজ্জামান ফারুক, আলমগীর হোসেন, মিঠুন রায় চৌধুরী, সদস্য সচিব মোঃ আখতার হোসেন, ঝিনাইদহ জেলার আহব্বায়ক এস এম মশিউর রহমান, সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ, বাগেরহাট জেলার আহব্বায়ক আকরাম হোসেন তালিম, সদস্য সচিব মোজাফফর হোসেন, সাতক্ষীরা জেলার আহবায়ক সৈয়দ ইফতেখার আলম, সদস্য সচিব আব্দুল আলিম, নড়াইল জেলার সভাপতি বিশ্বাস জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।

সকাল ১০টায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে সভার কার্য শুরু হয়। সভায় ভবিষ্যৎ কর্মপন্থা এবং সূচিপত্র তৈরীর সিদ্ধান্ত গৃহিত হয়। সভার মধ্যদিয়ে খুলনা বিভাগের মহানগর, সকল জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি পুর্নগঠনের প্রক্রিয়া শুরু হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!