খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস
  প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল

বাল্যবিয়ে বন্ধ হলো গ্রাম পুলিশের সহায়তায়

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলায় বাল্যবিয়ে বন্ধ হলো গ্রাম পুলিশের সহায়তায়। মঙ্গলবার (২৫ জুন) রাতে উপজেলার প্রেমবাগ ইউনিয়নের চেংগুটিয়া গ্রামের বুড়োর দোকান এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার চাঁপাতলা গ্রামের আলী আকবরের মেয়ে নাসরিন খাতুন (১৩)। সে চাপাঁতলা আলিম মাদ্রাসার ৭ম শ্রেণীর শিক্ষার্থী। বুড়োর দোকান এলাকার রমজান জোয়ারদারের ছেলে খায়রুল জোয়ারদার (২০) এর সাথে বিয়ের আয়োজন করে পরিবার। মঙ্গলবার রাত ৯ টার দিকে ছেলের বাড়িতে বাল্যবিয়ের তথ্য শুনে যশোর জেলা গ্রাম পুলিশের সাংগঠনিক সম্পাদক তপু গাজী ও অভয়নগর থানার গ্রাম পুলিশের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিয়ে বাড়িতে উপস্থিত হয়। এ সময় বাল্যবিয়ে রোধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য তাদেরকে অবহিত করে।

গ্রাম পুলিশের জেলা সাংগঠনিক সম্পাদক তপু গাজী ও থানা গ্রাম পুলিশের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ৭ম শ্রেণীতে পড়ুয়া নাসরিনের সাথে খায়রুলের বিয়ে হচ্ছে। তাদের বাড়িতে গিয়ে দেখতে পাই ছেলের বয়স ঠিক থাকলেও মেয়ের বয়স হয়নি। উক্ত বিষয়ে আমরা উপজেলা প্রসাশন ও ইউপি চেয়ারম্যানকে অবহিত করেছি তারা পদক্ষেপ গ্রহণ করবেন।

এ ব্যাপারে মহাকাল ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তৌহিদূর ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড স্যার ব্যাস্ত থাকায় আমাকে পাঠিয়েছে। এখানে এসে দেখি বাল্যবিয়ে হচ্ছিল কিন্তুু সেটা বন্ধ করে দেওয়া হয়েছে। তাদের অভিভাবকদেরকে অবগত করা হয়েছে একই সাথে প্রেমবাগ ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্যদের জানানো হয়েছে। ছেলের বয়স হলেও মেয়ের বয়স হয়নি যার কারনে ২টি ওয়ার্ডের ইউপি সদস্য ও স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে মুচলেকা নিয়েছি। ৫ বছরের মধ্যে মেয়ের বিয়ে না দেওয়ার জন্য অভিভাবককে নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের কাজ করলে আইনের আউতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!