খুলনা, বাংলাদেশ | ৩ আশ্বিন, ১৪৩১ | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ঢাকা থেকে হংকং যাওয়ার পথে ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু
  আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক নতুন মামলায় গ্রেপ্তার
  কুষ্টিয়া-৪ আসনের সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সকল সদস্যের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি একে আজাদ ফিরোজ টিপু ও সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেনসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১২সেপ্টেম্বর) দুপুরে কমিটির সকল সদস্য একযোগে পদত্যাগ করেন।

সকল সদস্যের পদত্যাগের ফলে কমিটি বিলুপ্ত হওয়ায় জরুরী ভিত্তিতে সমিতির সভায় প্রবীন আইনজীবী মাহফুজুর রহমান লাহুকে আহবায়ক করে এক সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। এই আহ্বায়ক আগামী মঙ্গলবার সমিতির সাধারণ সভা ডেকেছেন।

সদ্য পদত্যাগ করা জেলা আইনজীবী সমিতির সভাপতি একে আজাদ ফিরোজ টিপু বলেন, আমি সহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্যই পদত্যাগ করেছেন।

জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৯ সালে প্রতক্ষ নির্বাচনের মাধ্যমে একে আজাদ ফিরোজ টিপুর নেতৃত্বে কার্যনির্বাহী কমিটি গঠন হয়। পরে করনাকালীন কমিটির মেয়াদ এক বছর বৃদ্ধি করা হয়। এরপরে আর কোন নির্বাচন হয়নি। প্রতিবারই রেজুলেশনের মাধ্যমে কমিটির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। সর্বশেষ রেজুলেশন অনুযায়ী বর্তমান কমিটির মেয়াদ ছিল ২০২৫ সালের জুন মাস পর্যন্ত।

সিনিয়র আইনজীবী মোসারেফ হোসেন মন্টু বলেন, সারা দেশের ন্যায় আওয়ামী লীগ বাগেরহাট জেলা আইনজীবী সমিতিও কুক্ষিগত করে রেখেছিলেন। আজকে তারা পদত্যাগ করেছেন।

সদ্য পদত্যাগ করা একে আজাদ ফিউজ টিপু বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন সময় দলীয় প্রভাব ব্যবহার করে আইনজীবী সমিতিতে নিয়মবহির্ভূত কাজ করার অভিযোগ রয়েছে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!