খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

বাগেরহাটে স্থগিত হওয়া তিন উপজেলায় ভোট শুরু

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্থগিত হওয়া বাগেরহাটের তিন উপজেলায় ভোট শুরু হয়েছে। রবিবার (০৯ জুন) সকাল ৮টায় এসব উপজেলার ১৯৩ টি কেন্দ্রে এক যুগে ভোট গ্রহণ শুরু হয়। নিরবিচ্ছিন্নভাবে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ও নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিরা কেন্দ্র পরিদর্শন করেছেন।

তবে সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটের উপস্থিতি তেমন চোখে পড়েনি। তবে বেলা বৃদ্ধির সাথে সাথে ভোটার উপস্থিতি ও বাড়বে বলে ধারণা সংশ্লিষ্টদের।

খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমানের তথ্য অনুযায়ী, এবারের নির্বাচনে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

এর মধ্যে বাগেরহাটের মোংলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। শরণখোলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।

তিনটি উপজেলায় ১৯৩ টি কেন্দ্রে ৪ লাখ ৭৮ হাজার ৬২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।এর মধ্যে মোংলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ১ লাখ ২০ হাজার ৪৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মোরেলগঞ্জে একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে ১১১টি কেন্দ্রে ২ লাখ ৫৭ হাজার ৪১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শরণখোলায় ৪টি ইউনিয়নে ৩৪টি ভোট কেন্দ্র, ১ লাখ ৭৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য ভোট গ্রহন কর্মকর্তাদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবির ভ্রাম্যমান টিম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গন দায়িত্ব পালন করবেন।সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, সকাল থেকে আমরা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান কর্মকর্তা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!