খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

বাগেরহাটে ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্বাভাবিক রাখতে সচেষ্ট ছিল জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এক মাসে ৭৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় সাড়ে ১০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভবিষ্যতে জনস্বার্থ রক্ষা ও আইনের বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ১লা এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই সময়ে ২১২ টি মামলায় ১০ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম নেওয়া, অবৈধভাবে পণ্য মজুদ, নোংরা পরিবেশে খাদ্যপন্য তৈরি, লাইসেন্স বিহীন ইট ভাটা, যাত্রীবাহী বাসে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধে সংশ্লিষ্টদের এই জরিমানা করা হয়। এছাড়া ইভটিজিংয়ের অপরাধে একজনকে এবং মাদক সংক্রান্ত অপরাধে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

এসব অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, জনস্বার্থ রক্ষা, আইনের বাস্তবায়ন ও রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্বভাবিক রাখতে জেলা প্রশাসন সচেষ্ট ছিল। এজন্য আমরা নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। ভবিষ্যতেও অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!