খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

বাগেরহাটে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৮১২ পরিবার

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা অনুযায়ী দেশের অন্যান্য জেলার মত এবার বাগেরহাটে আরও ৮১২ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ২ শতাংশ জমিসহ ঘর।তাদের কাছে এসব ঘর হস্তান্তর করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর করবেন। আশ্রায়ন কেন্দ্রে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উপকার ভোগীদের সঙ্গে কথা বলবেন।

সোমবার (১০ জুন) দুপুরে ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন।

তিনি জানান, দুই রুমের পাকা টিনসেড প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ৩ লাখ ৪ হাজার ৫০০ টাকা। এবার ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে বাগেরহাটের রামপাল বাদে ৮ টি উপজেলায় ৮১২ পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি তুলে দেওয়া হবে।এরমধ্যে বাগেরহাট সদর ১০৭, কচুয়া ১০১, চিতলমারী ৭৯, ফকিরহাট ১০৭, মোল্লাহাট ৮ , মোরেলগঞ্জ ৫০, শরনখোলা ১৬০, মোংলা ২০০ পরিবার রয়েছে। এনিয়ে বাগেরহাট জেলায় মোট ৫ হাজার ২৫ টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, সাবেক সভাপতি নীহার রঞ্জন সাহাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!