খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

বাগেরহাটে ঈদের প্রধান জামায়াত ষাটগম্বুজ মসজিদে, হবে তি‌ন‌টি

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

ষাটগুম্বুজ মসজিদে প্রতিবারের ন্যায় এবারও বাগেরহাটের ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এই মসজিদে এবারও ৩টি জামাত অনুষ্ঠিত হবে। এবার ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সোয়া ৮টায় মিনিটে এবং ৩য় অর্থ্যাৎ সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়।

বিশ্ব ঐতিহ্য এই মসজিদে ঈদুল আযহার প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন ষাটগম্বুজ মসজিদের ইমাম মাওলানা হেলাল উদ্দিন এবং সর্বশেষ জামাতে ইমামতি করবেন সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।

ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাটগুম্বুজ মসজিদে ঈদের জামায়াতের মুসল্লীদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত থাকবে।

পবিত্র ঈদুল ফিতর প্রস্তুতি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলার অন্যান্য মসজিদে প্রথম জামাত সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। সাড়ে সাতটার আগে কোন মতে প্রধান জামাত করা যাবে না। মুসল্লিদের আধিক্য অনুযায়ী প্রথম জামাত অনুষ্ঠিত হওয়ার পরে ৪৫ মিনিট পর পর একাধিক জামাত করা যাবে।

এছাড়া পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জাতীয় পতাকার পাশাপাশি আরবি ও বাংলা হরফে লেখা ঈদ মোবারক খচিত পতাকা উত্তোলন করতে বলা হয়েছে।

শহরের প্রধান প্রধান সড়কে ঈদ মোবারক লিখিত প্লাকার্ড ও ব্যানার স্থাপন করবে স্থানীয় জনপ্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশন ও জেলা প্রশাসন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শিশু সদন, হাসপাতাল ও কারাগারে উন্নত খাবার পরিবেশন করা হবে। বিশেষ বিশেষ সরকারি ভবনে আলোকসজ্জা করতেও বলেছে প্রস্তুতি কমিটি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, প্রতিবারের ন্যায় এবারও বাগেরহাট জেলার প্রধান ঈদের নামাজ ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য বিধি মেনে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও যেসব ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয় তাদের নির্দিষ্ট সময় অনুযায়ী হবে। ইদের মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত এবং অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রয়োজনীয় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!