খুলনা, বাংলাদেশ | ৩ আশ্বিন, ১৪৩১ | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ঢাকা থেকে হংকং যাওয়ার পথে ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু
  আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক নতুন মামলায় গ্রেপ্তার
  কুষ্টিয়া-৪ আসনের সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বাংলাদেশ-ভারত সিরিজে থাকছেন তামিম ইকবাল

ক্রীড়া প্রতিবেদক

২০২৩ সালের সেপ্টেম্বরে ওয়ানডেতে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ গজ মাতিয়েছিলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের এপ্রিলে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ২০২২ সালে অবসর নিলেও শেষ ম্যাচটি খেলেন ২০২০ সালে।

সম্প্রতি বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ দায়িত্ব গ্রহণ করেই তামিমকে আবারও ২২ গজে দেখার ইচ্ছা পোষণ করেছেন। তিনি বলেন, আমার ব্যক্তিগত মত, তামিম ইচ্ছা করলে আরও দুই-তিন বছর খেলতে পারে। আমি চাই সে অন্তত আরও দুই বছর ক্রিকেট খেলুক।

বার কয়েক তামিমকে বিসিবিতে দেখা গেলেও ২২ গজে ফেরা নিয়ে তার কোনো বক্তব্য আসেনি। কিংবা তিনি আসলে কি করতে চাচ্ছেন তাও জানাননি। তবে সম্প্রতি গুঞ্জন বিসিবিতে পরিচালক হিসেবে যোগ দিতে যাচ্ছেন তিনি। যদিও এখন পর্যন্ত কোনো পক্ষই বিষয়টি নিয়ে মুখ খোলেনি।

তবে এবার দলের সঙ্গে একই স্টেডিয়ামে দেখা যাবে তামিমকে। সাকিব-মুশফিকরা যখন ২২ গজ মাতাবেন তখন তামিম তাদের হয়ে কমেন্ট্রি বক্স মাতাবেন।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষে অনেকেই কোচিং কিংবা ধারাভাষ্যকার পেশায় জড়িয়ে যান। তেমনই ইচ্ছা দেখা গিয়েছে তামিমের মধ্যেও। ইতোমধ্যে দেশীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন এই ব্যাটার ধারাভাষ্যকার হিসেবে প্রশংসা কুড়িয়েছেন। বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে সাবেক এ অধিনায়ককে মাইক্রোফোন হাতে ধারাভাষ্য দিতে দেখা গেছে।

এবার আন্তর্জাতিক মঞ্চেও ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হচ্ছে এই ওপেনারের। ভারতের বিপক্ষে আসন্ন বাংলাদেশ-ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তিনি। জানা গেছে, দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের ধারাভাষ্য দেবেন তামিম।

২০২২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তামিমের ধারাভাষ্যে অভিষেক ঘটে। তবে আন্তর্জাতিক পর্যায়ে প্রথম ধারাভাষ্য দেন গত বছরের ডিসেম্বরে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজে। সেবার মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে তার বিশ্লেষণ দর্শকদের প্রশংসা কুড়ায়।

এবার, ভারত সিরিজে বাংলাদেশের হয়ে ধারাভাষ্যকার হিসেবে অভিজ্ঞ আতহার আলী খানের সঙ্গে থাকবেন তামিম। ভারতের পক্ষে থাকবেন হার্শা ভোগলে, দীপ দাশগুপ্ত এবং মুরালি কার্তিক। এই সিরিজে ধারাভাষ্য দেয়ার মধ্যদিয়ে ভারত সিরিজে তার উপস্থিতি আরও এক ধাপ এগিয়ে যাবে।

তামিম ইকবাল বর্তমানে ফিটনেস ইস্যু এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে কিছু জটিলতার কারণে বাংলাদেশ দলের বাইরে রয়েছেন। তবে তিনি মাঠের বাইরে থেকেও দেশের প্রতিনিধিত্ব করছেন ধারাভাষ্য কক্ষে।

প্রসঙ্গত, নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে বাংলাদেশ দল রোববার (১৫ সেপ্টেম্বর) ভারতের উদ্দেশ্যে রওনা দেবে, যেখানে তারা দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!