খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু হয়েছে
  চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, দগ্ধ ১২
  নিরবচ্ছিন্নভাবে চলছে সব তৈরি পোশাক কারখানা, কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা; শিল্পাঞ্চলে নিরাপত্তা জোরদার

বাংলাদেশে রোটারি ক্লাবের কমিটি স্থগিত করেছে রোটারি ইন্টারন্যাশনাল

গেজেট ডেস্ক 

বাংলাদেশে রোটারি ক্লাবের কমিটি তিন বছরের জন্য স্থগিত করেছে রোটারি ইন্টারন্যাশনাল (আরআই)। আরআই বোর্ড অব ডিরেক্টর্স জানুয়ারি মাসের সভায় রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশ এর স্ট্যাটাস তিন বছরের জন্য নন ডিস্ট্রিক্ট করার সিদ্ধান্ত নেয়, যা শিগগিরই কার্যকর হবে।

গত ৩১ জানুয়ারি রোটারি ইন্টারন্যাশনালের জেনারেল সেক্রেটারি ও সিইও জন হিওকো এক পত্রে এ সিদ্ধান্ত জানান।

চিঠিতে বলা হয়, গত বছরের জুলাইয়ে আরআই প্রেসিডেন্ট ম্যাকইন্যালি এবং নির্বাচিত প্রেসিডেন্ট উরচিক অনুপযুক্ত পরিচালনা চর্চা বন্ধ করতে জেলা নেতাদের ইমেইলের মাধ্যমে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন, যা কিছু জেলায় ঘটছিল। দুর্ভাগ্যবশত, এই চর্চাগুলো অব্যাহত ছিল এবং সেজন্য বোর্ড সেই অনুযায়ী কাজ করেছে।

সব বিদ্যমান জেলা কমিটি ভেঙে দেওয়া হয়েছে এবং অন্যান্য জেলা নেতৃত্বের ভূমিকা শূন্য করা হয়েছে, যাতে বিশেষ উপদেষ্টা আরও কার্যকরভাবে পরিচালনা সংক্রান্ত সমস্যাগুলো মোকাবিলা করতে পারেন। যদিও তারা এই প্রচেষ্টায় সাহায্য করার জন্য এবং ক্লাবগুলোকে সমর্থন করার জন্য একটি দল গঠন করার সিদ্ধান্ত নিতে পারে।

তবে এই পরিবর্তনে ক্লাবের কার্যক্রম প্রভাবিত হবে না। যাহোক, নন-ডিস্ট্রিক্ট স্ট্যাটাসে রাখা ক্লাবগুলো রোটারি ফাউন্ডেশন প্রোগ্রাম এবং অনুদানে অংশগ্রহণের জন্য অযোগ্য বিবেচিত হবে। বর্তমান এবং মুলতবি অনুদান সম্পর্কে প্রশ্ন grants@rotary.org এ নির্দেশিত হবে।

নন ডিস্ট্রিক্ট ক্লাব একজন বিশেষ উপদেষ্টার নেতৃত্বে পরিচালিত হবে, যিনি একইসঙ্গে একজন ডিস্ট্রিক্ট গভর্নর এবং আরআই প্রেসিডেন্টের প্রতিনিধি।

চিঠিতে জানানো হয়, আরআই প্রেসিডেন্ট বিশেষ উপদেষ্টা হিসেবে নয়াদিল্লি রোটারি ক্লাবের সাবেক জেলা গভর্নর আশীষ ঘোষকে নিয়োগ দিয়েছেন।

তার সম্পর্কে বলা হয়, আশিষ একজন সম্মানিত, কার্যকরী এবং স্বচ্ছ মনের নেতা এবং অনেক বছরের অভিজ্ঞ। তিনি বিভিন্ন ক্লাব, জেলা, আঞ্চলিক এবং রোটারি সদস্য হিসেবে ৪০ বছরেরও বেশি সময় ধরে আরআই এবং টিআরএফ-এর জন্য আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট।

পরবর্তী কয়েক মাস তিনি ক্লাবকে সমর্থন করার পাশাপাশি জেলা অপারেশনগুলো সঠিকভাবে এবং ন্যায্যভাবে পরিচালনা করবেন। যখন সঠিক সময় হবে, তিনি আরআই বোর্ডের কাছে সুপারিশ করবেন জেলাটি পুনঃপ্রতিষ্ঠিত করার।

চিঠিতে ক্লাবের সদস্য সংখ্যা সঠিকভাবে এবং সময়মতো রিপোর্ট করা, সৎ এবং নৈতিক উপায়ে ক্লাব নেতাদের নির্বাচন এবং রোটারি নীতি মেনে চলার ওপর গুরুত্ব দেওয়া হয়।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!