খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

বাংলাদেশের ম্যাচে বৃষ্টির হানা, নির্ধারিত সময়ে টস হয়নি

ক্রীড়া প্রতিবেদক

প্রথম দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে নেদারল্যান্ডসও সমান সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট পেয়েছে। তবে নেট রান রেটে কিছুটা পিছিয়ে ডাচরা। সুপার এইটের পথে এগিয়ে যেতে দুই দলের জন্যই এই ম্যাচে জয় সমান গুরুত্বপূর্ণ।

আজ কিংসটনের স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা ছিল। তবে টসের ঠিক আগ মুহূর্তে হানা দেয় বৃষ্টি। অবশ্য সেটা ভারী কোনো বৃষ্টি না। আকাশে যে খুব বেশি মেঘ আছে তাও কিন্তু নয়। তবে এই বৃষ্টির জন্য টসে কিছুটা বিলম্ব হচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাস আগেই জানিয়েছিল, সকালের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। তবে রাতের দিকে ভারী বৃষ্টি হতে পারে। সবমিলিয়ে ম্যাচ চলাকালে বৃষ্টির বাগড়া দেওয়ার সম্ভাবনা কম, যা টাইগারদের জন্য অবশ্যই স্বস্তির। কারণ শান্তদের যে পূর্ণ পয়েন্ট পাওয়া দরকার। নইলে পড়তে হবে কঠিন সমীকরণে।

আবহাওয়ার পূর্বাভাসবিষয়ক সাইট ‘অ্যাকুওয়েদার’ বলছে, আর্নোস ভ্যালে গ্রাউন্ডে সকাল ১০–১১টার মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেটি বেশিক্ষণ স্থায়ী হবে না। এরপর সারাদিন জুড়ে আকাশ থাকতে পারে মেঘাচ্ছন্ন। ঘণ্টায় ৩৩ কিলোমিটার বেগে বাতাস এবং মেঘ থাকবে ৫২ শতাংশ। ফলে এই কন্ডিশন থেকে পেসাররা কিছুটা সহায়তা পেতে পারেন।

আজ দিনের তাপমাত্রা হতে পারে ২৭.৫৪ ডিগ্রি সেলসিয়াস। যা বাংলাদেশের জন্য বেশ উপযুক্ত কন্ডিশনই বলা যায়। এর আগে সর্বশেষ কিংসটনে খেলা হয়েছিল ২০১৪ সালের সেপ্টেম্বরে। কাকতালীয়ভাবে সেই ম্যাচেও ছিল বাংলাদেশ, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেবার ওই ভেন্যুতে তারা টেস্ট খেলেছিল। প্রায় ১০ বছর পর আবারও সেখানে আন্তর্জাতিক ম্যাচ গড়াতে যাচ্ছে বাংলাদেশকে দিয়ে।

এবারের টুর্নামেন্টে ফর্ম বিবেচনায় ধারণা করা হচ্ছে, নেদারল্যান্ডসের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বে বাংলাদেশ। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের বিচারে ডাচদের চেয়ে এগিয়েই থাকবে বাংলাদেশ। বিশ্বকাপের মঞ্চে নেদারল্যান্ডসকে দু’বার হারিয়েছে টাইগাররা। ২০১৬ সালে ধর্মশালায় এবং ২০২২ সালে হোবার্টে ডাচদের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। সব মিলিয়ে চারবারের সাক্ষাতে ডাচদের বিপক্ষে তিন ম্যাচ জিতেছে টাইগাররা।

ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে অবশ্য ৮৭ রানের হারের লজ্জা পেয়েছিল বাংলাদেশ। ওই হারের কারণে সমালোচনার মুখে পড়েছিল টাইগাররা। আবারও অন্য এক বিশ্বকাপে নেদারল্যান্ডসের সাথে দেখা হচ্ছে বাংলাদেশের। নেদারল্যান্ডসের কাছে ওয়ানডে বিশ্বকাপে লজ্জাজনক হারের প্রতিশোধ নিতে মরিয়া থাকতে পারে বাংলাদেশ।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!