খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

বরিশালের সমাবেশে যা বল‌তে চান খুলনার মঞ্জু

নিজস্ব প্রতিবেদক

কেসিসি’র পঞ্চম দফা নির্বাচনে অ‌ভিজ্ঞতার বিষয়‌টি বরিশালের সমাবেশে তুলে ধর‌তে চান খুলনা বিএনপি’র শীর্ষনেতা নজরুল ইসলাম মঞ্জু। কেন্দ্রের নির্দেশে দু’বছর আগে এ নির্বাচনের অ‌ভিজ্ঞতা তুলে ধরতে তিনি বরিশালের উদ্দেশ্যে আজ বুধবার রওনা হচ্ছেন। এ নির্বাচনে তিনি খুলনায় বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী ছিলেন। মঞ্জু ছাড়াও সেখানে সমাবেশে পাঁচটি সিটি কর্পোরেশনের পরাজিত মেয়র প্রার্থীরাও বক্তৃতা করবেন। সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপি ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় সদরে বিএনপি’র সমাবেশের আয়োজন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পরাজয়ের পর কেন্দ্র পর্যায়ক্রমে সকল বিভাগীয় সদরে সমাবেশের আয়োজন করেছে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার বরিশালে বড় ধরণের প্রস্তুতি। আগামী ২৭ ফেব্রুয়ারি খুলনায় অনুরূপ সমাবেশ অনুষ্ঠিত হবে। দলীয় সূত্র জানায়, ২০১৮ সালের ১৫ মে কেসিসি’র সর্বশেষ নির্বাচনের অ‌ভিজ্ঞতা বর্ণনা দেয়ার জন্য কেন্দ্র মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে নির্দেশনা দিয়েছে। কেন্দ্রের এক সূত্র জানান, জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে খুলনা নগরীতে বিএনপি বরাবরই জিতে আসছে। ২০০১ সালের জাতীয় নির্বাচনে দলীয় প্রধান বেগম খালেদা জিয়া খুলনা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সাল থেকে নবম সংসদ পর্যন্ত খুলনা-২ আসন বিএনপি’র নিয়ন্ত্রণে ছিল।

খুলনা বিএনপি’র শীর্ষনেতা মঞ্জু এ প্রতিবেদককে ব‌লেন, তিনি বরিশালের সমাবেশে কেসিসি’র ভোট কারচুপির বিস্তা‌রিত চিত্র তুলে ধরবেন। তিনি খুলনার ট্রাইব্যুনালে মামলা করলেও আজও পর্যন্ত সমন জারী হয়নি। উল্লেখ্য, নজরুল ইসলাম মঞ্জু দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং নগর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। নবম সংসদ নির্বাচনে তিনি খুলনা-২ আসন থেকে বিএনপি’র মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!