খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯২৭
  সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার
  বগুড়ার শেরপুরে বজ্রপাতে ২ শিক্ষার্থীর মৃত্যু
  শ্রমবাজার ঘিরে সিন্ডিকেট চায় না বাংলাদেশ : প্রবাসী কল্যাণ উপদেষ্টা

বজ্রপাত প্রতিরোধে শ্যামনগরের কাঁশিমাড়িতে তিন কিলোমিটার রাস্তায় তালবীজ বপন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

বজ্রপাত প্রতিরোধে সাতক্ষীরা শ্যামনগর উপজেলার কাশিমাড়িতে তিন কিলোমিটার রাস্তায় তাল বীজ বপন করা হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্সের সহযোগিতায় জলবায়ু অধিপরামর্শ ফোরাম ও কাঁশিমাড়ি ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের যৌথ আয়োজনে রোববার (২৫ সেপ্টেম্বর ) বিকাল ৪ টায় শ্যামনগর উপজেলার কাঁশিমাড়ি ইউনিয়নে সোতা খালের দুইপাশের রাস্তায় এই তালবীজ বপন করা হয়।

তালবীজ বপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন শ্যামনগর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন। শ্যামনগর উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কুষি কর্মকর্তা মোঃ এনামুল ইসলাম, কাঁশিমাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আনিসুর জামান আনিস।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সম্পাদক শিক্ষক রনজিৎ বর্মণ, কাঁশিমাড়ি ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি মোঃ শফিকুল বারী, উপসহকারী কৃষি কর্মকর্তা জামাল হোসেন, লিডার্স এর মনিটরিং অফিসার রনজিত কুমার মন্ডল সহ ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অন্যান্য সদস্য ও জলবায়ু সহনশীল দলের সদস্যবৃন্দ।

তাল বীজ বপন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের কারনে বাড়ছে দুর্যোগ। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকায় দুর্যোগের কারেণ বেড়েছে সংকট। এই সংকট কাটিয়ে উঠতে না পারলে উপকূলের ঝুঁকি দিন দিন বৃদ্ধি পাবে। এই ঝুঁকি থেকে কাটিয়ে উঠতে উপকূলে পরিবেশ সংরক্ষণে তালের বীজ বপন করার উধ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহি অফিসার বলেন, পরিবেশ সংরক্ষণে বেশি বেশি বৃক্ষ রোপণ করতে হবে। তাল গাছ রোপন করা পরিবেশের জন্য আরও ভাল। কাঁশিবাড়িতে রাস্তার দুপাশে তালগাছ রোপন করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!